Mamata Banerjee: ভোট গণনার আগের দিনই দলীয় বৈঠক ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: ভোট গণনার আগের দিনই দলীয় বৈঠক ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee

শনিবার বেলা ১২টায় বৈঠক ডাকলেন তৃণমূল নেত্রী।

  • Share this:

    #কলকাতা:  রাজ্যে চলছে বিধানসভা নির্বাচন। বৃহস্পতিবার শেষ দফা নির্বাচন । আগামী ২ রা মে রবিবার কাউন্টিং ! এই দিনই জানা যাবে রাজ্যের পরবর্তী রাজনৈতিক হাওয়া কোন দিকে বইবে ! কিন্তু তার আগের দিন অর্থাৎ শনিবার বেলা ১২টায় বৈঠক ডাকলেন তৃণমূল নেত্রী। বৈঠক হবে ভার্চুয়ালি। দলের তরফে সব প্রার্থীকে এই বৈঠকে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। থাকতে হবে প্রার্থীর এজেন্টদেরও। দলীয় প্রার্থী থাকবেনই, বৈঠকে থাকবেন সুব্রত বক্সী, দোলা সেনের মতো নেতারাও। কিন্তু কি নিয়ে এই বৈঠক ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়? তাও ঠিক ভোট গণনার ঠিক একদিন আগেই, এই নিয়ে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

    প্রসঙ্গত, আজ ভোট গণনা নিয়ে নয়া নির্দেশিকা জারি করেছে নির্বাচন কমিশন। করোনা ভ্যাকসিনের দুটো ডোজ নেওয়া না থাকলে অথবা গণনার (Bengal Election Counting) দিনের ৪৮ ঘণ্টা আগে বৈধ কোভিড নেগেটিভ রিপোর্ট হাতে না থাকলে কোনও প্রার্থী বা তাঁর এজেন্টকে ঢুকতে গণনাকেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না। কমিশনের নয়া নির্দেশিকা অনুযায়ী, কোনও অবস্থাতেই গণনার দিন গণনাকেন্দ্রের বাইরে ভিড় করা চলবে না। পাশাপাশি জানানো হচ্ছে, কোনও প্রার্থী গণনার জন্য যে এজেন্ট দেবেন তার তালিকা গণনার তিনদিন আগে অর্থাৎ আগামিকাল ২৯ এপ্রিল বিকেল পাঁচটার মধ্যে দিতে হবে।

    এক্ষেত্রে একটি প্রশ্ন উঠছে, তা হল ভ্যাকসিন ও গণনা নিয়ে। দেশের খোলা বাজারে ভ্যাকসিন আসছে ১ তারিখ থেকে। এখনও পর্যন্ত ৪৫-এর নীচে যাদের বয়স তারা ভ্যাকসিন পাননি। ১ মে থেকে ১৮ বছর উর্দ্ধ মানুষদের কোভিড ভ্যাকসিন দেওয়া হবে। তাহলে কিভাবে ৪৫-এর কমবয়সীরা ওই দিন ভোট গণনা কেন্দ্রে থাকবেন? এই নিয়েই উঠছে প্রশ্ন! এখন দেখার বৈঠকে তৃণমূল নেত্রী কি সিদ্ধান্ত নেন !

    Published by:Piya Banerjee
    First published: