Home /News /kolkata /
Mamata Banerjee: বাংলায় গেলে খুন হয়ে যাবে, কেউ এ কথা বললে আমার গায়ে লাগে, বললেন মমতা

Mamata Banerjee: বাংলায় গেলে খুন হয়ে যাবে, কেউ এ কথা বললে আমার গায়ে লাগে, বললেন মমতা

নেতাজি ইন্ডোরে মমতা

নেতাজি ইন্ডোরে মমতা

Mamata Banerjee: মমতা বলেন, "আজকে উত্তরপ্রদেশে মেয়েদের বিচার চাইতে গেলে যে অত্যাচারিত, তাঁকেই অত্যাচার করে পুলিশ। আমাদের এখানে এ সব করার সাহস কারওর আশা করি নেই।"

  • Share this:

#কলকাতা: বৃহস্পতিবারই অন্য রাজ্যের সঙ্গে পশ্চিমবঙ্গের তুলনা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর সেই তুলনারই উত্তর এল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকে। নেতাজি ইন্ডোরে লক্ষ্মীর ভান্ডারের টাকা আরও ২০ লক্ষ মহিলার হাতে পৌঁছে দেওয়ার অনুষ্ঠান থেকে তীব্র কটাক্ষ ছুড়ে দিলেন মমতা। বললেন, "যদি কেউ বলে, বাংলায় যেও না, বাংলায় গেলে খুন হয়ে যাবে, আমার গায়ে লাগে। বাংলা অন্য যে কোনও রাজ্যের থেকে ভাল। তা হলে বাংলায় আমরা যাঁরা চলা ফেরা করি, কী করে করি! কী মা বোনেরা, আপনারা চলা ফেরা করেন না? স্কুলে যান না? কলেজে যান না? বাড়িতে কাজ করেন না? বাজারে যান না? সেলফ হেল্প গ্রুপে কাজ করেন না? দোকানে যা না? রাস্তা বার হন না?"

আরও পড়ুন: দুই নাবালিকাকে ফুঁসলিয়ে দিঘায় দুই যুবক, তারপরই মারাত্মক ঘটনা! চাউমিনে রহস্য?

এর পরেই মমতা বলেন, "ওঁদের কী অসাধারণ দক্ষতা। আমরা করেছি লক্ষ্মীর ভান্ডার, আর ওঁরা, ওঁদের অসাধারণ দক্ষতা নিয়ে করেছে কুৎসার ভাণ্ডার। মিথ্যে কথা বলার ভাণ্ডার। আজকে উত্তরপ্রদেশে মেয়েদের বিচার চাইতে গেলে যে অত্যাচারিত, তাঁকেই অত্যাচার করে পুলিশ। আমাদের এখানে এ সব করার সাহস কারওর আশা করি নেই। আর যদি কেউ করে, তা হলে আমার চেয়ে কঠোর লোক আর কেউ হবে না। আমি আমাদের ছেলেমেয়েদেরও ছাড়ি না, যদি কেউ অন্যায় করে। আমি তাঁদেরও গ্রেফতার করিয়ে দি। "

আরও পড়ুন: সরকারের বর্ষপূর্তিতে বিরাট ঘোষণা SSC-র, সাত বছর বাদে রাজ্যে শিক্ষক নিয়োগ!

মুখ্যমন্ত্রীর কথায়, ''আজ এক বছর বাদে গর্বের সঙ্গে আমরা বলতে পারি, প্রতিশ্রুতি দেওয়া প্রতিটা প্রকল্প কার্যকর করেছি। অন্যরা যারা বলে তারা করে না। শুধু কুৎসা করে। গতমাসেই বিশ্ব বাংলা শিল্প সম্মেলন থেকে ৫ লক্ষ লক্ষ্মীর ভাণ্ডার দিয়েছি। আজ আমি আরও ২০ লক্ষ মা-বোনেদের সেই টাকা দিলাম।'' মমতা বন্দ্যোপাধ্যায়ের আরও সংযোজন, ''লক্ষ্মীর ভাণ্ডার মা বোনদের অধিকার। আজ যারা সরকারের সমালোচনা শুরু করেন, শুধু মেয়েদের অপমান করেন। অশালীন কথা বলেন। ঘটনা ঘটে গেলে সঙ্গে সঙ্গে ব্যাবস্থা নেওয়ার কথা বলেছি আমি। পুলিশকে নির্দেশ দেওয়া আছে। এটা মধ্যপ্রদেশ, ইউপি নয়, এটা বাংলা। অন্যায় করলে এখানে শাস্তি হয়।''

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Uddalak B
First published:

Tags: Mamata Banerjee

পরবর্তী খবর