'ভ্যাকসিনের গায়েও নিজের ছবি, কোনদিন দেশটার নামই মোদি করে ফেলবে!'

'ভ্যাকসিনের গায়েও নিজের ছবি, কোনদিন দেশটার নামই মোদি করে ফেলবে!'

মমতা বন্দ্যোপাধ্য়ায়

মঞ্চে উঠেই মমতার প্রথম আক্রমণ ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অমিত শাহকে। দেশে দুই সিন্ডিকেটের নেতা বলে তাঁদের কটাক্ষ করেন মমতা।

  • Share this:

    #কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কলকাতা ছাড়ার ২৪ ঘণ্টার মধ্যেই রাজপথে নামলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মহিলা তৃণমূলের সঙ্গে কলেজ স্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল করলেন তিনি। গত শুক্রবার তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের দিনই তিনি জানিয়েছিলেন, ৮ মার্চ নারী দিবস উপলক্ষে রাস্তায় হাঁটবেন। প্রতি বছরই এই দিন মিছিল করেন তৃণমূল নেত্রী। তবে রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, ভোটের আগে এই মিছিল যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

    এদিনও মঞ্চে উঠেই মমতার প্রথম আক্রমণ ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অমিত শাহকে। দেশে দুই সিন্ডিকেটের নেতা বলে তাঁদের কটাক্ষ করেন মমতা। তারই সঙ্গে ফের একবার স্টেডিয়াম থেকে করোনাভাইরাসের ভ্যাকসিনের গায়ে নিজের নাম খোদাই করা নিয়ে নরেন্দ্র মোদিকে কড়া ভাষায় আক্রমণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলনেত্রীর কটাক্ষ, 'কোভিড ভ্যাকসিনটাকে পর্যন্ত মোদি ভ্যাকসিন করে ফেলেছে। ইসরোর স্যাটেলাইটেও নিজের ছবি পাঠিয়েছে। স্কুল, কলেজ, স্টেডিয়াম সব কিছু নিজের নামে। কবে দেখবেন দেশটার নামই নিজের নামে করে ফেলেছেন।'

    এখানেই থামেননি মমতা। নির্বাচনী প্রচারে বার বার রাজ্যে এসে প্রধানমন্ত্রী মিথ্যে কথা বলছেন বলেও দাবি করেন তিনি। মমতার কথায়, 'খালি মিথ্যে কথার প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছে। বিনে পয়সায় চাল রান্না হচ্ছে ৯০০ টাকার গ্যাসে! এখানে এসে গ্যাস দিয়ে চলে যাচ্ছে। আরে ক্ষমতা থাকলে বিনে পয়সায় গ্যাস দিন।' রবিবারই শিলিগুড়িতে দেশে ক্রমবর্ধমান পেট্রোপণ্যের দাম নিয়ে পথে নেমেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময় কলকাতার ব্রিগেড ময়দানে বক্তব্য রাখছিলেন নরেন্দ্র মোদি। এদিন নারী দিবসের সভামঞ্চে মোদির ব্রিগেডকে 'বিগ্রেড' বলেও কটাক্ষ করেন মমতা।

    গত ফেব্রুয়ারিতেই গুজরাতের আহমেদাবাদের মোতেরা ক্রিকেট স্টেডিয়ামের নতুন করে সংস্কারের পর উদ্বোধন করেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের পরিচিতি পাওয়া এই মাঠটির নাম বদলে নিজের নামে করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সরদার প্যাটেল স্টেডিয়ামের নামে হওয়া স্টেডিয়ামটির নাম রাখা হয়েছে নরেন্দ্র মোদি স্টেডিয়াম। এরই সঙ্গে করোনার টিকাকরণ কর্মসূচির মধ্যেই পাঁচ রাজ্যে ভোট ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। টিকা গ্রহণের পর সার্টিফিকেট এবং করোনার ভ্যাকসিনে মোদির ছবি থাকা নিয়ে প্রথম থেকেই বিরোধিতা করেছে তৃণমূল। নির্বাচন কমিশন অভিযোগ পেয়ে স্বাস্থ্যমন্ত্রকে বিষয়টি জানায়। এর পরই অসম, পশ্চিমবঙ্গ, কেরালা, তামিলনাড়ু ও পুদুচেরি, যেখানে নির্বাচনী বিধি লাগু হয়ে গিয়েছে সেখান থেকে ওই ছবি সরানোর নির্দেশ দেওয়া হয়।

    Published by:Raima Chakraborty
    First published: