Home /News /kolkata /
Mamata Banerjee in 21 July Rally: ইডি-সিবিআই এলে থালা ভরা মুড়ি, একটু তেল আর গ্যাস সিলিন্ডার! একুশে রণংদেহী মমতা

Mamata Banerjee in 21 July Rally: ইডি-সিবিআই এলে থালা ভরা মুড়ি, একটু তেল আর গ্যাস সিলিন্ডার! একুশে রণংদেহী মমতা

মমতার নিশানায় মূল্যবৃদ্ধি

মমতার নিশানায় মূল্যবৃদ্ধি

Mamata Banerjee: রাজ্যের উন্নয়নের পাশাপাশি কীভাবে বিজেপি গোটা দেশকে কুক্ষিগত করার চেষ্টা চালাচ্ছে, তা নিয়ে রীতিমতো রণংদেহী মূর্তি ধারন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা: একুশের মঞ্চ থেকে নিজের বক্তব্যের শুরুতেই বিজেপিকে প্রবল আক্রমণ শানালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজ্যের উন্নয়নের পাশাপাশি কীভাবে বিজেপি গোটা দেশকে কুক্ষিগত করার চেষ্টা চালাচ্ছে, তা নিয়ে রীতিমতো রণংদেহী মূর্তি ধারন করলেন তিনি। নিশানা করলেন ইডি, সিবিআই-কে ব্যবহার করা নিয়েও। বিজেপিকে আক্রমণ শানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় কী কী বললেন, দেখে নেওয়া যাক...

    মমতা বন্দ্যোপাধ্যায়

    প্রেসিডেন্ট ইলেকশন-এর সময় আমরা চাইলে অনেক ভোট করাতে পারতাম। আমাদের নরেনকে ফোন করেছিল ভোট দাও, না হলে ইডি লাগিয়ে দেব।

    সিবিআই আসলে বলবেন আসুন আসুন, বসুন। একটা আসন পেতে দেবেন। এরপর সামনে একটা গ্যাসের সিলিন্ডার রেখে দেবেন। তেল দিয়ে মুড়ি খেতে দেবেন।

    কাউকে সম্মান দিতে পারে না। শুধু বড়বড় কথা। আগামী দিনে দিল্লী দখল করবে কারা? বিজেপি সিঙ্গেল মেজরিটি পাবে না। আমি চ্যালেঞ্জ করে বলছি। যখন বিজেপি সিঙ্গেল মেজরিটি পাবে না, তখন বিরোধীরা সবাই এক হয়ে যাবে।

    আরও পড়ুন: বিজেপি চায় না চাকরি হোক, একুশের মঞ্চ থেকে মমতার ঘোষণা, 'আমার কাছে পথ আছে'

    আমি তৃণমূল কংগ্রেসকে মনে করি জনগণের পাহারাদার। কেউ যদি দেখেন আমাদের পার্টির নাম করে টাকা তুলছে ধরে থানায় দিয়ে আসবেন। আমি একটা সিস্টেম তৈরি করছি। দু তিনমাস সময় লাগবে। আপনি যত হুঁশিয়ার হবেন বিজেপি তত পিছু হটবে। আমি চাই এই পার্টিটা একটাই আদর্শ পার্টি থাকুক তার নাম তৃণমূল কংগ্রেস। ভারত বর্ষে একটাই আদর্শ দল থাকুক তার নাম তৃণমূল কংগ্রেস

    ২৪ এ বিজেপির কারাগার ভাঙো।মানুষের সরকার আনো। প্রতিটা সিট জিততে হবে।শুধু এখানে নয়, অসমে, মেঘালয়, ত্রিপুরাতে জিততে হবে। মমতার স্লোগান, "জয় বাংলা দিচ্ছে ডাক জয় ভারত বেঁচে থাক।"

    আরও পড়ুন: আমি যা চাইছিলাম, বিজেপি নেতারা তাই করেছেন! একুশের মঞ্চে বিরাট ঘোষণা অভিষেকের

    গ্রামে মিউনিসিপালিটিতে যারা আছেন, তাদের বলবো মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করতে। আজ বিনা পয়সায় চিকিৎসা,সাস্থ্য সাথী,লক্ষ্মীর ভান্ডার ঘরে ঘরে পাঠিয়ে দেওয়া হয়েছে। কেন্দ্রীয় রিপোর্টে কী বলছে? পশ্চিমবঙ্গ কৃষকদের রোজগারে প্রথম। আমি গর্বিত। বাংলায় ৪০ শতাংশ বেকারত্ব কমে গেছে। একদিকে কৃষি, একদিকে শিল্প এটা আমার চ্যালেঞ্জ। জোর করে জমি নেব না। দেউচা পাচামির কাজ শুরু হয়ে গেছে।

    দেউচাতে সবচেয়ে ভালো কয়লা পাওয়া গেছে। আগামী ১০০ বছরে বিদ্যুতের অভাব হবে না এই দেউচা হয়ে গেলে। বরং আমরা বিদ্যুতের দাম কমাতে পারব। শিক্ষক নিয়োগ নিয়ে কোর্টে কেস চলছে। না হলে আমাদের ১৭ হাজার পোস্ট রেডি আছে। ডিপার্টমেন্ট রেডি আছে। আমরা চাই চাকরি হোক। বিজেপি চায় না চাকরি হোক। তাই তো ওরা কুটুস কুটুস করে এই লিখছে ওই লিখেছে বলছে।

    তোমার যদি আমি রেল বোর্ড ধরি, কয়লা ধরি। সব বলবো নাকি? একদিকে তুমি বন্ধ করবে, অন্যদিকে আমি চালু করব। আমি জানি রাস্তা কী ভাবে বের করতে হয়। সব জায়গায় গদ্দারের লোকজনদের চাকরি দিতে হবে। যে যা চাকরি পাবে নিজের যোগ্যতায় পাবে। কাজ করতে গেলে ভুল হয়। সিপিআইএম-এর আমলে চাকরি হয়েছিল। ১০,১৫ লাখ টাকায় চাকরি হয়েছিল।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: 21 July Rally, Bengal BJP, CBI, Mamata Banerjee, TMC

    পরবর্তী খবর