• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • MAMATA BANERJEE ANNOUNCES MONTHLY PENSION OF RS ONE THOUSAND FOR 60 UP SPORTS PERSONS RC

ক্রীড়াবিদরা ৬০ পার হলেই মাসে হাজার টাকা পেনশন দেবে রাজ্য

মমতা বন্দ্যোপাধ্যায়

সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে শুরু হল রাজ্যে খেলাধুলো ও ক্রীড়া পরিকাঠামো উন্নয়নের জন্য আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠান। প্রাক্তন খেলোয়াড়দের সম্মান জানাতেই এই বিশেষ কর্মসূচি তাঁর সরকারের।

  • Share this:

    #কলকাতা: তিন দিন আগেই এ বছরের রাজ্য বাজেটের দিন ৬০ ও তার বেশি বয়সের সকল রাজ্যবাসীকে মাসে ১ হাজার টাকা করে পেনশন দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার 'খেলাশ্রী'র অনুষ্ঠান মঞ্চ থেকেও আলাদা করে মুখ্যমন্ত্রী জানালেন, রাজ্যের প্রত্যেক ষাঠোর্ধ্ব ক্রীড়াবিদরাও মাসিক ১ হাজার টাকা করে পেনশন পাবেন।

    সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে শুরু হল রাজ্যে খেলাধুলো ও ক্রীড়া পরিকাঠামো উন্নয়নের জন্য আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠান। সোমবারের এই অনুষ্ঠানমঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের খেলাশ্রী প্রকল্পের অধীনে বিভিন্ন ক্লাবের হাতে আর্থিক অনুদান তুলে দেন। মমতা ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন রাজ্যের পূর্ত এবং যুবকল্যাণ তথা ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস।

    এর পাশাপাশি, রাজ্যের প্রাক্তন ও প্রবীণ খেলোয়াড়দের পাশে থাকার বার্তা দেন মুখ্যমন্ত্রী। প্রত্যেক ৬০ ও তার বেশি প্রাক্তন খেলোয়াড়দের মাসে হাজার টাকা করে পেনশনের কথা বলেন মুখ্যমন্ত্রী। কিন্তু মাত্র হাজার টাকা দিয়ে কী হবে? সে কথা নিজেই বলেন মমতা। তবুও প্রাক্তন খেলোয়াড়দের সম্মান জানাতেই এই বিশেষ কর্মসূচি তাঁর সরকারের। তিনি বলেন, 'টাকার পরিমাণ কম হলেও এখানে সম্মানটাই বেশি।'

    নেতাজি ইন্ডোরের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী নেতাজি ইন্ডোরের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী

    রাজ্যের ক্রীড়া দফতরের এই অনুষ্ঠানে 'খেলসম্মান' প্রদান করা হয় মেহুলি ঘোষ, আতার আলি, হিমাশ্রী রায়-সহ একাধিক ক্রীড়াবিদকে। চলতি বছরে বাংলার গৌরব সম্মানের জন্য নির্বাচিত হয়েছেন দুলাল বিশ্বাস, মান্তু ঘোষেরা। ক্রীড়া গুরু সম্মাননা পাচ্ছেন স্মিতা চট্টোপাধ্যায়, তরুণ সাহা-সহ বহু ক্রীড়াবিদ। অন্য দিকে, রাজ্য সরকারের তরফে বীরবাহাদুর ছেত্রীকে জীবনকৃতি সম্মানে ভূষিত করা হবে।

    এদিনের অনুষ্ঠানে রাজ্যের ক্লাবগুলিকেও এক লক্ষ টাকা করে অনুদান দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। রাজ্যের প্রায় ২৬ হাজার ক্লাব রয়েছে এই অনুদানের তালিকায়। রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়েছে, এই অনুষ্ঠানে ক্লাবগুলির তরফে সর্বোচ্চ ৪ জন কর্মকর্তা উপস্থিত থাকবেন।

    Published by:Raima Chakraborty
    First published: