Bengal Post Poll Violence: দলমত নির্বিশেষে অশান্তি থামানোর নির্দেশ মমতার, ২ লক্ষ টাকার ক্ষতিপূরণ নিহতদের পরিবারে

সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা (Mamata Banerjee) ঘোষণা করেন, ২০২১ সালের নির্বাচনী হিংসায় (Bengal Poll Violence) যারা নিহত হয়েছেন তাঁদের পরিবারকে ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে সরকার এর তরফে।

  • Share this:

#কলকাতা: নির্বাচনী পরবর্তী  গণ্ডগোলের খবরের আবহে আজই রাজ্যে এসেছে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দল। তার কয়েক ঘণ্টায় তৃতীয় দফার দ্বিতীয় দিনে সাংবাদিক বৈঠক এ আরও একবার কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন পাশাপাশি কোনও রকম হিংসাত্মক কাজে লিপ্ত না হতে অনুরোধ করলেন সব পক্ষকেই। মুখ্যমন্ত্রীর স্পষ্ট বার্তা, অবিলম্বে কোনও রকম হিংসা বন্ধ করতে হবে। তিনি বলেন, আমি চাই না চাই না হিংসা হোক। প্রয়োজন নেই, রাজনৈতিক মিছিল মিটিং নেই, তবু কেন্দ্রের মন্ত্রীরা গ্রামে গ্রামে দিয়ে হিংসার পরিস্থিতি করছে।  এ দিন মমতা ঘোষণা করেন, ২০২১ সালের নির্বাচনী হিংসায় যারা নিহত হয়েছেন তাঁদের পরিবারকে ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে সরকার এর তরফে।

হিংসা রোখার দাওয়াই কী হবে? মমতা স্পষ্ট বলেন, নির্বাচনের পরে কিছু অশান্তি হয়। আমরা ব্ল্যাক স্পটগুলি চিহ্নিত করেছি। আমরা সেগুলিতে যথাযথ ব্যবস্থা নেবো। কিন্তু তাঁর উস্মা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের দল পাঠানো নিয়ে। তিনি এদিন বলেন,  উ ২৪ ঘণ্টাও একটা সরকার হয়নি। তার মধ্যেই টিম চলে আসছে। আমি বিজেপিকে বলব হার মেনে নিন। মানুষেক রায় মেনে নিন। মমতার টিপ্পনী, অক্সিজনে স্যালাইন যখন পায় না তখন টিম আসে না তো, ভ্যাকসিন না পেলে টিম আসে না তো, সাংবাদিক দের খুন করা হলে টিম আসে না তো।

দলের নীচুতলার নেতাকর্মীদেরও এদিন সতর্ক করেন মমতা। তাঁকে বলতে শোনা যায়, আমি আমার ছেলেদের বলব গণ্ডোগোলে না যেতে। গণ্ডগোল করলে কাউকে ক্ষমা করব না।

নির্বাচনী গণ্ডোগল নিয়ে কিছু কথা বলার পরেই মমতা ফোকাস ঘোরান করোনায়। স্পষ্ট ভাষায় তিনি বলেন,  মন্ত্রীদেরও বলছি, বাইরে থেকে আসলে আরটিপিসিআর টেস্ট লাগবে. মন্ত্রী হলেও। বিশেষ উড়ানে আসলেও আরটিপিসিআর হবে। কোভিড ধরা পড়লেই কোয়ারেন্টাইন।

এদিনের সম্মেলনে উঠে আসে পিএম কিষাণ যোজনা প্রতিশ্রুতি প্রসঙ্গও। মমতা বলেন, "১৮ হাজার টাকা করে কৃষকদের টাকা দেওয়া হবে বলেছিলেন প্রধানমন্ত্রী। আমি চাই এবার টাকাটা কৃষকদের দেওযা হোক। ১৪ লক্ষ কৃষকের তালিকা আমরা পাঠিয়ে দিয়েছি।"

Published by:Arka Deb
First published: