Home /News /kolkata /
West Bengal News: বড় খবর! পুলিশের জন্য একগুচ্ছ নতুন সুবিধার ঘোষণা মুখ্যমন্ত্রীর

West Bengal News: বড় খবর! পুলিশের জন্য একগুচ্ছ নতুন সুবিধার ঘোষণা মুখ্যমন্ত্রীর

পুলিশের জন্য ঘোষণা

পুলিশের জন্য ঘোষণা

West Bengal News: ওয়েস্ট বেঙ্গল পুলিশ সার্ভিসের জন্য বেশকিছু নতুন ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: ওয়েস্ট বেঙ্গল পুলিশ সার্ভিস এর জন্য এক গুচ্ছ নয়া সুবিধার কথা বৃহস্পতিবার নবান্ন থেকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নয়া প্রমোশনের সুবিধা থেকে শুরু করে মেডিকেল বেনিফিট একাধিক ক্ষেত্রে নতুন ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি নতুন করে ওয়েস্ট বেঙ্গল পুলিশ সার্ভিস এবং ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস নিয়োগ এর কথাও এদিন নবান্ন থেকে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন, "২০০ জন করে আমরা ডব্লিউবিসিএস, ওয়েস্ট বেঙ্গল পুলিশ সার্ভিস এ নিয়োগ করব। নতুন করে পুলিশ জেলা হয়েছে তাই আমরা নেব।"

এদিন ওয়েস্ট বেঙ্গল পুলিশ সার্ভিসের জন্য বেশকিছু নতুন ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন "ওয়েস্ট বেঙ্গল পুলিশ সার্ভিস এর অফিসারদের জন্য দুটো করে বাড়তি ইনক্রিমেন্ট এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আইপিএস ও ওয়েস্ট বেঙ্গল পুলিশ সার্ভিস অফিসারদের ডিপার্টমেন্টাল পরীক্ষা পাবলিক সার্ভিস কমিশনের বদলে এবার সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিস স্টাডি সেন্টার থেকে দেওয়া যাবে।"পাশাপাশি আইএএস,আইপিএস রা যেমন স্পেশাল অ্যালাউন্স বা বিশেষ ভাতার সুবিধা পান সেই সুবিধা ওয়েস্ট বেঙ্গল পুলিশ সার্ভিসের অফিসাররাও পাবেন বলে এদিন মুখ্যমন্ত্রী ঘোষণা করেন। মুখ্যমন্ত্রী বলেন "বার্ষিক হেলথ চেকআপ আইএস,আইপিএসদের যেমন করা হয়েছে তেমনই ৪০ বছরের উপরে ওয়েস্ট বেঙ্গল পুলিশ সার্ভিসের অফিসারদেরও বাধ্যতামূলকভাবে সরকারি খরচে হেলথ চেকআপ করা হবে।"এদিন ইউনিফর্ম অ্যালাউন্স ২০০ টাকা থেকে বাড়িয়ে ১৫ হাজার টাকা করার কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: রাষ্ট্রপতি নির্বাচনের কারণেই মহারাষ্ট্রে নতুন ছক? উদ্ধবের পাশে দাঁড়িয়ে BJP-কে তুমুল আক্রমণ মমতার

পাশাপাশি এদিন ওয়েস্ট বেঙ্গল পুলিশ সার্ভিসের অফিসার দের জন্য নতুন করে একটি ফোরাম করা হল। এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন "এতদিন ওয়েস্টবেঙ্গল পুলিশ সার্ভিস এর অফিসারদের কোন ফোরাম কিছু ছিল না। ওদের জন্য আমি একটি ওয়েলফেয়ার ফোরাম ঘোষণা করছি। রাজ্যে এখন ৫৫০ জন ওয়েস্ট বেঙ্গল পুলিশ সার্ভিসের আছে। আর ৮৫ জন ওয়েস্ট বেঙ্গল পুলিশের মধ্য থেকেও প্রমোশন পেয়ে আইপিএস হয়ে আছে। এর ফলে ওরা উপকৃত হবে। আমি আশা করি এর মাধ্যমে ওরা ওদের অভাব অভিযোগ জানাতে পারবে।"

আরও পড়ুন: নবান্ন যাওয়ার পথে হঠাৎ এসএসকেএম-এ মুখ্যমন্ত্রী! কেন? গুঞ্জন শুরু নানা মহলে

পাশাপাশি এদিন মুখ্যমন্ত্রীর ঘোষণা করেন প্রতি আট বছর অন্তর অন্তর ওয়েস্ট বেঙ্গল পুলিশ সার্ভিস এর অধীনে অফিসাররা প্রমোশন পাবেন। এদিন মুখ্যমন্ত্রী রাজ্য পুলিশের ডিজি কে বলেন "প্রমোশন এ যেন দেরি না হয় তা দেখতে হবে।"ওয়েস্ট বেঙ্গল পুলিশ সার্ভিসের ফোরামের নাম ও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। "ওয়েস্ট বেঙ্গল স্টেট পুলিশ সার্ভিস ওয়েলফেয়ার ফোরাম" এই নাম বৃহস্পতিবার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Published by:Suman Biswas
First published:

Tags: Mamata Banerjee, West bengal Police

পরবর্তী খবর