• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • MAMATA BANERJEE ANNOUNCED 2 CANCER HOSPITALS WILL BUILD IN SSKM AND NORTH BENGAL COLLABORATES WITH TATA MEDICAL CENTER SB

Tata Cancer Hospital: সঙ্গী টাটা মেমোরিয়াল, বাংলায় ২ ক্যান্সার হাসপাতাল গড়বে রাজ্যে! হবে উত্তরবঙ্গেও

রাজ্যের জন্য সুখবর

Tata Cancer Hospital: টাটা মেমোরিয়াল নিয়ে রাজ্যে আরও দুটি ক্যান্সার হাসপাতাল গড়ে তুলছে রাজ্য সরকার। তার মধ্যে একটা যেমন হবে কলকাতার এসএসকেএম হাসপাতালের মধ্যেই, অপরটির জন্য তিনি বেছে নিয়েছেন উত্তরবঙ্গকে।

  • Share this:

    #কলকাতা: রাজ্যে তৃতীয় বার ক্ষমতায় আসার পর বাংলার বিজেপি সাংসদের দাবিতে মাথাচাড়া দিয়েছে পৃথক উত্তরবঙ্গের দাবি। যদিও বিজেপির দাবি, এটা সাংসদের ব্যক্তিগত দাবি। তবে, সাংসদের কথা মতো, তৃণমূল সরকারের আমলে বঞ্চিত উত্তরবঙ্গ। এই পরিস্থিতিতে উত্তরবঙ্গের জন্য সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানালেন, মুম্বইয়ের টাটা মেমোরিয়ালের সঙ্গে হাত মিলিয়ে রাজ্যে আরও দুটি ক্যান্সার হাসপাতাল গড়ে তুলছে রাজ্য সরকার। তার মধ্যে একটা যেমন হবে কলকাতার এসএসকেএম হাসপাতালের মধ্যেই, অপরটির জন্য তিনি বেছে নিয়েছেন উত্তরবঙ্গকে। তৈরি হবে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

    এদিন নবান্নে তিনি বলেন, 'ক্যান্সার চিকিৎসার জন্য বাংলার ২৫ শতাংশ ক্যান্সার আক্রান্ত মানুষ মুম্বাইয়ে টাটাদের হাসপাতালে চিকিৎসা নিতে যান। আমরা তাই টাটা মেমোরিয়ালের সঙ্গে যোগাযোগ করেছি। আমাদের রাজ্যে একটা এস‌এসকেএমে ও আর একটা উত্তরবঙ্গে- মোট দুটো ক্যান্সার হাসপাতাল হবে টাটার সঙ্গে যৌথ উদ্যোগে। মু্ম্বইতে যে রকম রয়েছে, টাটা মেমোরিয়াল এবং বাংলার সরকার মিলে রাজ্যে সে রকম দু’টি ক্যানসার হাসপাতাল গড়বে।'

    এদিকে, নানা চাপের মুখে আলাদা রাজ্যের দাবি থেকে নিজেকে কিছুটা গুটিয়ে নিয়েছেন বিজেপি সাংসদ জন বার্লা। কিন্তু এবার তিনি উত্তরবঙ্গে এইমসের দাবিতে সরব হয়েছেন। আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা সোমবারই নিউ আলিপুরদুয়ার স্টেশনে যাওয়ার বেহাল রাস্তা পরিদর্শনে আসেন। সেখানে তিনি অভিযোগ করেন, রায়গঞ্জে এইমস হাসপাতাল করার অনুমোদন দিয়েছিল কেন্দ্রীয় সরকার। রাজ্য সরকার সেই এইমসকে কল্যাণীতে সরিয়ে নিয়ে যায়।

    বাম আমলে তো বটেই এমনকী, তৃণমূল জমানাতেও উত্তরবঙ্গ বঞ্চিত বলে দাবি করেছেন তিনি। বার্লার দাবি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ উত্তরবঙ্গে এইমস করতে চেয়েছেন। তবে এর জন্য রাজ্যকে জমি দিতে হবে। তিনি বলেন, রাজ্য সহযোগিতা না করলে তার বিরুদ্ধে আন্দোলন হবে। যদিও এদিনই উত্তরবঙ্গে টাটাদের সঙ্গে যৌথ উদ্যোগে ক্যান্সার হাসপাতালের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    Published by:Suman Biswas
    First published: