Home /News /kolkata /
Poila Baisakh 2022: স্বাগত ১৪২৯, মমতা-মোদির শুভেচ্ছাবার্তা, বাংলার নতুন বছরে কে কী লিখলেন?

Poila Baisakh 2022: স্বাগত ১৪২৯, মমতা-মোদির শুভেচ্ছাবার্তা, বাংলার নতুন বছরে কে কী লিখলেন?

মোদি মমতার শুভেচ্ছা

মোদি মমতার শুভেচ্ছা

Poila Baisakh 2022: শুক্রবার সকালেই ট্যুইট করে পয়লা বৈশাখের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী মোদি। তবে, এবার আর বাংলায় নয়, ইংরেজি হরফেই বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। ট্যুইট করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও।

  • Share this:

    #কলকাতা: গতবছর পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের মাঝেই পড়েছিল বাঙালির নববর্ষ অর্থাৎ পয়লা বৈশাখ। তখন বিজেপির বাংলা দখল করার লড়াই ছিল। ছিল তৃণমূল কংগ্রেসের তৃতীয়বার ক্ষমতায় এসে হ্যাট্রিক করার তাগিদ। সেই পরিস্থিতিতে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী–মুখ্যমন্ত্রী৷ বাংলায় টুইট করে রাজ্য তথা বিশ্বের বিভিন্ন প্রান্তের বাঙালিদের নববর্ষের শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার সঙ্গে জুড়েছিল ভোট প্রচারও। একসঙ্গেই দুই কাজই সেরেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু সেই ভোট এবার নেই। বিজেপির ক্ষমতা দখলের লড়াইও নেই। তৃতীয়বার ক্ষমতায় এসে হ্যাট্রিক করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল। তাই এবারের নববর্ষের শুভেচ্ছা নিখাদ শুভেচ্ছাতেই আবদ্ধ রাখলেন শীর্ষ স্থানীয় রাজনীতিকরা।

    শুক্রবার সকালেই ট্যুইট করে পয়লা বৈশাখের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী মোদি। তবে, এবার আর বাংলায় নয়, ইংরেজি হরফেই বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। ট্যুইটে লিখেছেন, ''শুভ নববর্ষ। পয়লা বৈশাখের শুভেচ্ছা।'' ধারা অব্যাহত রেখে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনিও ট্যুইট করেছেন। লিখেছেন, ''শুভ নববর্ষ, ১৪২৯। নববর্ষে শুভ আনন্দে জাগো। সকলকে জানাই অনেক অনেক প্রীতি, শুভেচ্ছা ও অভিনন্দন। সুস্থ থাকুন, ভাল থাকুন, আগামী দিনগুলি খুব আনন্দে কাটুক।'' তবে, গতবার পয়লা বৈশাখকে কেন্দ্র করে বিজেপি নেতাদের যে তৎপরতা লক্ষ্য করা গিয়েছিল, এবার তা নেই বললেই চলে।

    আরও পড়ুন: ইডেনে জোড়া প্লে-অফের দিনক্ষণ চূড়ান্ত! জমজমাট কলকাতা, আপনি প্ল্যান করছেন তো?

    ১৪২৮ সালকে বিদায় জানিয়ে পথ চলা শুরু ১৪২৯-এর। আজ পয়লা বৈশাখ। উৎসবমুখর বাংলা। করোনা মহামারীর জেরে গত দু’বছর বাংলার নতুন বছরের প্রথম দিনটি সাড়ম্বরে পালন করতে পারেননি কেউ। তবে এবছর করোনার আঁধার থেকে মুক্তির পথে দেশ। এই আবহেই পেরোল আরও একটা বাংলা বছর।

    আরও পড়ুন: কবিতার পর এবার গান বাঁধলেন মদন মিত্র! আক্রমণ ‘নীল গিরিগিটি’কে, কে তিনি?

    স্বাগত ১৪২৯। পয়লা বৈশাখের দিনটি আজ বাংলাজুড়ে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিভিন্ন সংগঠন, ক্লাবের উদ্যোগে বাংলার নতুন বছরের প্রথম দিনে নানা অনুষ্ঠানের আয়োজন হয়েছে। নতুন জামা গায়ে চড়িয়ে উৎসবের আনন্দে গা ভাসাতে তৈরি বাঙালি। নাচে-গানে-আবৃত্তিতে নতুন বছরকে আজ স্বাগত জানানোর পালা।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Mamata Banerjee, Narendra Modi, Poila Baisakh

    পরবর্তী খবর