অক্সিটাউন হত্যাকাণ্ডে বেকসুর খালাস ২ অভিযুক্তের

অক্সিটাউন হত্যাকাণ্ডে বেকসুর খালাস ২ অভিযুক্তের

অক্সিটাউন জোড়া হত্যাকাণ্ডে বেকসুর খালাস মূল অভিযুক্ত অভীক ঘোষ।

  • Share this:

#কলকাতা: অক্সিটাউন জোড়া হত্যাকাণ্ডে বেকসুর খালাস মূল অভিযুক্ত অভীক ঘোষ। হাইকোর্টের নির্দেশে বেকসুর খালাস আরেক অভিযুক্ত সোমনাথ তাঁতিও। প্রমাণের অভাবেই এই নির্দেশ দেয় হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। যার ফলে ফের একবার পুলিশি তদন্ত নিয়ে প্রশ্ন উঠে গেল।

নিম্ন আদালতের মৃত্যুদণ্ডের নির্দেশ হাইকোর্টে বদলে গেল বেকসুর খালাসে।  ২৭ সেপ্টেম্বর, ২০১০ ,অক্সিটাউনের বাড়িতে খুন হন মৌসুমী ঘোষ ও পরিচারিকা পারুলবালা।

নিহত মৌসুমীর বাবার অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় তাঁর স্বামী অভীক ঘোষ-সহ পাঁচ জনকে। আলিপুর আদালত এদের মধ্যে দু'জনকে দোষী সাব্যস্ত করে। স্বামী অভীক ঘোষকে মৃত্যুদণ্ড ও সোমনাথ তাঁতির যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শোনায় আদালত ৷

বাকিদের খালাস করে দেন বিচারক। আলিপুর আদালতের রায়ের বিরুদ্ধে হাইকোর্টে মামলা করে দোষীরা। সেই মামলাতেই আজ রায় দিল বিচারপতি অসীমকুমার রায় ও বিচারপতি মলয়মরূৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। রায় দিতে গিয়ে হাইকোর্টের  বিচারপতিরা বলেন,

- খুনের সময় বিহারের মুঙ্গেরে ছিলেন অভীক ঘোষ

Loading...

- খুনে তাঁর প্রত্যক্ষ যোগের কোনও প্রমাণ নেই

- সাক্ষীদের বয়ান এবং তথ্য প্রমাণও যথেষ্ট নয়

- পারিপার্শ্বিক তথ্য প্রমাণে দু'জনকে দোষী সাব্যস্ত করা যাচ্ছে না

প্রমাণের অভাবে অভীক ঘোষ সোমনাথ তাঁতিকে বেকসুর খালাসের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট।  সব অভিযুক্ত ছাড়া পেয়ে যাওয়ায় অক্সিটাউন মামলায় পুলিশের ভূমিকা নিয়েই প্রশ্ন উঠছে।

First published: 06:43:04 PM Mar 16, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर