WB Madhyamik and HS Exam 2021: আপাতত স্থগিত মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা, সময়াভাবেই সিদ্ধান্ত

আপাতত স্থগিত মাধ্যমিক উচ্চমাধ্যমিক।

WB Madhyamik Exam 2021 and HS (Higher Secondary) Exam 2021 cancelled | পরীক্ষা আয়োজনের প্রয়োজনীয় সময় পাওয়া যাচ্ছে না বলেই আপাতত স্থগিত রাখা হচ্ছে পরীক্ষা।

  • Share this:

#কলকাতা: জুন মাসে হচ্ছে না মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা, জানিয়ে দিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্য়ায়। জুন মাসের প্রথম সপ্তাহে মাধ্যমিক এবং তৃতীয় সপ্তাহে উচ্চমাধ্যমিক হওয়ার কথা ছিল। রাজ্যজুড়ে কার্যত লকডাউন পরিস্থিতি। এর মধ্যে পরীক্ষা আয়োজনের প্রয়োজনীয় সময় পাওয়া যাচ্ছে না বলেই আপাতত স্থগিত রাখা হচ্ছে পরীক্ষা। পরবর্তী সময়ে নোটিফিকেশান জারি করে পরীক্ষার দিনক্ষণ জানানো হবে বলে আশ্বস্ত করছেন মুখ্যসচিব।

এ দিন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, "মাধ্যমিক, উচ্চমাধ্যমিক নিয়ে শিক্ষামন্ত্রী কথা বলেছেন। জুন মাসে কোনও পরীক্ষা হবে না। শিক্ষা দফতর সংশ্লিষ্ট বিভাগের সাথে কথা বলে পরে টাইম ফ্রেম করবেন। তারপর নোটিফিকেশন করবেন।"

মনে করা হচ্ছে, এই লকডাউন পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পরীক্ষা নিতে পারবে না শিক্ষা দফতর। কারণ গণপরিবহণ বন্ধ থাকলে ছাত্র হোন বা আধিকারিক, কারও পক্ষেই পরীক্ষার সময়ে যাতায়াত করা সম্ভব নয়। আর রাজ্য যে কোনও অবস্থাতেই অনলাইন পরীক্ষা নিতে চায় না তা অতীতেই জানিয়েছে।

প্রসঙ্গত আগামী সোমবার ব্রাত্য বসু শিক্ষামন্ত্রকের দায়িত্ব নেবেন। সূত্রের খবর, এইদিন তিনি জরুরি বৈঠকও করবেন পর্ষদ এবং সংসদের সঙ্গে। সেখানেই সিদ্ধান্ত হবে পরীক্ষা হলেও তা কী ভাবে হবে। পরীক্ষা বাতিল করে কী সব ছাত্রকে গড়ে নম্বর দেওয়া হবে, যেমনটা হয়েছিল ২০২০ সালের উচ্চমাধ্যমিকের ক্ষেত্রে, এই নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি বলেই জানা যাচ্ছে।

(এই খবরটি সবেমাত্র দেওয়া হয়েছে। এই খবরটি সবিস্তারে আসছে কিছুক্ষণেই। খবরটি বিস্তারিত পড়তে অল্প সময় পরে পাতাটি রিফ্রেশ করুন। ভোটের দিন ঘোষণা থেকে ফল-প্রতিদিন প্রতিটি পুঙ্খানুপুঙ্খ আপডেট আপনাদের সামনে তুলে ধরেছি আমরা। আপনাকে সত্যনিষ্ঠ, নির্ভুল খবর দিতে আমরা বদ্ধপরিকর।)

Published by:Arka Deb
First published: