কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

আবার চেনা পথে, পরিবহণ ভবনে মদন মিত্র পা রাখতেই উচ্ছ্বাসে ফেটে পড়লেন কর্মীরা

আবার চেনা পথে, পরিবহণ ভবনে মদন মিত্র পা রাখতেই উচ্ছ্বাসে ফেটে পড়লেন কর্মীরা
ফের পরিবহণে মদন মিত্র। তাঁকে ঘিরে ব্যাপক উচ্ছ্বাস কর্মীদের।

দীর্ঘদিন পরে পরিবহণ দফতরের কোনও কাজে মদন মিত্রের উপস্থিতি দেখে শুরু হয়েছে নানা জল্পনা। তবে মদন মিত্রকে দেখে উচ্ছ্বসিত ছিলেন কর্মীরা।

  • Share this:

#কলকাতা: ফের পরিবহণে ভবনে মদন মিত্র। তবে এবার মন্ত্রী হিসেবে নয়। মদন মিত্র পরিবহণ দফতরের একটি কমিটির দায়িত্বে এলেন। সেই কমিটির বৈঠকে যোগ দিতেই বৃহস্পতিবার ডালহৌসিতে রাজ্য পরিবহণ দফতরে হাজির হলেন প্রাক্তন পরিবহণ মন্ত্রী। দীর্ঘদিন পরে পরিবহণ দফতরের কোনও কাজে মদন মিত্রের উপস্থিতি দেখে শুরু হয়েছে নানা জল্পনা। তবে মদন মিত্রকে দেখে উচ্ছ্বসিত ছিলেন কর্মীরা।

নবান্ন সূত্রের খবর, পরিবহণ কর্মীদের জন্য সামাজিক সুরক্ষা ও কল্যাণমূলক প্রকল্পের দেখভাল করার জন্য প্রাক্তন পরিবহণমন্ত্রী মদন মিত্রের নেতৃত্বে নতুন কমিটি গড়েছে রাজ্য সরকার। পরিবহণ কর্মীদের জন্য একগুচ্ছ প্রকল্প রয়েছে রাজ্য সরকারের। এরই পাশাপাশি, স্বাস্থ্যসাথী, খাদ্যসাথীর মতো প্রকল্পের আওতায় পরিবহন কর্মীদের আনা হচ্ছে। রাজ্য পরিবহন দফতর  সূত্রের খবর, অসংগঠিত বা অবহিত না হওয়ার কারণে অনেক পরিবহণ কর্মী রাজ্য সরকারের সব প্রকল্পের সুবিধা পাচ্ছেন না। সেই বিষয়টিই তত্ত্বাবধান করার জন্য মদন মিত্রের নেতৃত্বে এই নতুন কমিটি গঠন করা হল।

ইতিমধ্যেই নোটিফিকেশন জারি করে দিয়েছে রাজ্য সরকার। গত সপ্তাহেই শুভেন্দু অধিকারী ইস্তফা দেন পরিবহণ দফতরের দায়িত্ব থেকে। ইস্তফা দেওয়ার পরে পরিবহণ দফতর নিজের হাতেই রেখে দিয়েছেন মুখ্যমন্ত্রী। যদিও সমস্ত প্রকল্প ধরে ধরে দফতরের পরিস্থিতি তদারকি করা মুখ্যমন্ত্রীর পক্ষে সম্ভব নয়।

সরকারি সূত্রের ব্যাখ্যা, প্রাক্তন পরিবহণমন্ত্রী হিসেবে মদন মিত্রের পরিবহণ বিষয়ে অভিজ্ঞতা রয়েছে, কর্মীদের সঙ্গে যোগাযোগও তিনি করতে পারবেন। এছাড়া বিভিন্ন পরিবহণ সংস্থা ও ইউনিয়নের  সঙ্গে তাঁর যোগাযোগ নিবিড়। তাই এই কাজ করা মদন মিত্রের পক্ষে অনেক সুবিধাজনক।

এই কমিটিতে মদন মিত্র ছাড়াও রয়েছেন পরিবহণ ডিরেক্টরেট-এর ডেপুটি ডিরেক্টর, এক জন ডেপুটি সচিব এবং বিভিন্ন পরিবহণ সংগঠনের প্রতিনিধিরা। গত কাল অটোমোবাইল ক্লাবে বিভিন্ন পরিবহণ সংগঠনের প্রতিনিধিদের সাথে আলোচনায় বসেছিলেন মদন মিত্র। এদিনও পরিবহণ ভবনে কমিটির সদস্যদের সাথে দেখা করেন তিনি।

Published by: Arka Deb
First published: December 3, 2020, 6:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर