• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • LOCKDOWN WITH GOVERNOR IS UNCONSTITUTIONAL AND ANTI DEMOCRATIC TWEETS JAGDEEP DHANKHAR

‘রাজ্যপালের সঙ্গে লকডাউন’ অসাংবিধানিক এবং গণতন্ত্রবিরোধী, মমতাকে ট্যুইটে কটাক্ষ রাজ্যপালের

শনিবার থেকেই রাজ্যে সোশ্যাল ডিসটেন্স না মানা বা লকডাউন এর বিধি না মানা নিয়ে রাজ্যের বিরুদ্ধে সরব হয়েছেন রাজ্যপাল

শনিবার থেকেই রাজ্যে সোশ্যাল ডিসটেন্স না মানা বা লকডাউন এর বিধি না মানা নিয়ে রাজ্যের বিরুদ্ধে সরব হয়েছেন রাজ্যপাল

  • Share this:

#কলকাতা: মঙ্গলবার ফের রাজভবনের সঙ্গে দূরত্ব তৈরি করা নিয়ে ট্যুইট করে মুখ্যমন্ত্রীকে খোঁচা দিলেন রাজ্যপাল জাগদীপ ধনখড়। ট্যুইটকরে তিনি বলেন " রাজ্যপালের সঙ্গে লকডাউন অসাংবিধানিক এবং ও গণতন্ত্রবিরোধী। মুখ্যমন্ত্রীকে অনুরোধ করব সংবিধান মেনে চলতে।" নববর্ষের দিন রাজ্যপালের এই ট্যুইট নিয়ে বেড়েছে জল্পনা। গত শনিবার থেকেই রাজ্যে সোশ্যাল ডিসটেন্স না মানা বা লকডাউন এর বিধি না মানা নিয়ে রাজ্যের বিরুদ্ধে সরব হয়েছেন রাজ্যপাল। সোমবারই রাজভবনের সঙ্গে লকডাউন শেষ করার অনুরোধ জানান রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে ট্যুইট করে। শুধু তাই নয় লকডাউনের বিধি না মানা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক রাজ্যকে সতর্ক করে যে চিঠি পাঠিয়েছে তা নিয়েও সরব হয়েছেন রাজ্যপাল। রবিবার থেকেই দফায় দফায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের পাঠানো চিঠি উদাহরণ হিসেবে তুলে বারবারই রাজ্যকে লকডাউন বিধি মেনে চলার অনুরোধ জানান রাজ্যপাল। তারপরেই মঙ্গলবারের এই ট্যুইট কার্যত অনেক জল্পনা বাড়াচ্ছে।

দেশজুড়ে ক্রমশই বেড়ে চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে করোনাভাইরাসে আক্রান্ত সংখ্যা দশ হাজার ছাড়িয়েছে। পাল্লা দিয়ে় এ রাজ্যেও ক্রমশই বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। রাজ্যের পরিসংখ্যান বলছে সোমবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১০০ পেরিয়ে গেছে। যদিও ইতিমধ্যেই অনেকে সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন। কিন্তু সোশ্যাল ডিসটেন্স না মানা নিয়ে একাধিকবার অভিযোগ উঠেছে। বিশেষত বাজারগুলিতে মুখ্যমন্ত্রী সোশ্যাল ডিস্ট্যান্স মানার অনুরোধ করলেও তা অনেক বাজারে মানা হচ্ছে না বলে অভিযোগ। ইতিমধ্যেই সোশ্যাল ডিস্ট্যান্স নিয়ে সরব হয়েছেন রাজ্যপাল জাগদীপ ধনকার।

গত শনিবার থেকেই রাজ্যে সোশ্যাল ডিসটেন্স মানা হচ্ছে না বলে একাধিকবার ট্যুইট করেছেন। তার পাশাপাশি টুইট করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পাঠানো চিঠি ও মনে করিয়ে দিয়েছেন রাজ্যপাল জাগদীপ ধনকার। সোমবারও ট্যুইট করে রাজভবন এর সঙ্গে লকডাউন তোলার অনুরোধ মুখ্যমন্ত্রী কে করেন রাজ্যপাল। শেষ পর্যন্ত মঙ্গলবার আরও এক ধাপ এগিয়ে রাজভবন এর সঙ্গে লকডাউন কে অগণতান্ত্রিক ও অসাংবিধানিক বলে ট্যুইট করলেন।

SOMRAJ BANDOPADHYAY

Published by:Ananya Chakraborty
First published: