কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

চলবে না স্বল্প দূরত্বের লোকাল, বাছাই করা রুটে ট্রেন ছুটবে হাওড়া ডিভিশনে

চলবে না স্বল্প দূরত্বের লোকাল, বাছাই করা রুটে ট্রেন ছুটবে হাওড়া ডিভিশনে

আগে ৪৩৮ লোকাল ট্রেন চলাচল করত৷ এখন সেখানে কমিয়ে ১০১ চালানো হবে। ধাপে ধাপে সেই সংখ্যা বৃদ্ধি করা হবে বলে রেল সূত্রে জানানো হয়েছে।

  • Share this:

ABIR GHOSHAL

#কলকাতা: আগামী বুধবার ১১ নভেম্বর থেকে রাজ্যে চালু হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা। হাওড়া ডিভিশনে চলবে ১০১টি লোকাল ট্রেন। ডিভিশন সূত্রে খবর, মোট ৯টি শাখায় রেল চলাচল করবে। আগে ৪৩৮ লোকাল ট্রেন চলাচল করত৷ এখন সেখানে কমিয়ে ১০১ চালানো হবে। ধাপে ধাপে সেই সংখ্যা বৃদ্ধি করা হবে বলে রেল সূত্রে জানানো হয়েছে। হাওড়া ডিভিশন সূত্রে জানানো হয়েছে, যে সব শাখায় ট্রেন চলাচল করবে সেগুলি হল, হাওড়া থেকে বর্ধমান। সাধারণ সময়ে ট্রেন চলে ৮৩টি। এখন চলবে ২৬টি। হাওড়া থেকে কাটোটা। সাধারণ সময়ে ট্রেন চলে ১৮টি। এখন চলবে ৮টি। ব্যান্ডেল থেকে কাটোয়া সাধারণ সময়ে ট্রেন চলে ১৮টি। এখন চলবে ৮টি। হাওড়া থেকে গোঘাট সাধারণ সময়ে ট্রেন চলে ১০টি। এখন ট্রেন চলবে ৬টি। হাওড়া থেকে তারকেশ্বর সাধারণ সময়ে ট্রেন চলে ৪৩টি। এখন ট্রেন চলবে ১৩টি। হাওড়া থেকে বর্ধমান মেন লাইনে সাধারণ সময়ে ট্রেন চলে ৪৬টি। এখন ট্রেন চলবে ১২টি। হাওড়া থেকে বর্ধমান কর্ড লাইনে ট্রেন চলে ৪৮টি। এখন ট্রেন চলবে ১৪টি। বর্ধমান থেকে কাটোয়া শাখায় ট্রেন চলে ১২টি। এখন চলবে ৪টি। বর্ধমান থেকে নৈহাটি সাধারণ সময়ে ট্রেন চলে ৩৮টি। এখন ট্রেন চলবে ১০টি। সব মিলিয়ে ১০১টি ট্রেন চলবে হাওড়া ডিভিশনে।

যে সময় সারণী আছে তার পরিপ্রেক্ষিতে জানা যাচ্ছে হাওড়া-ব্যান্ডেল-হাওড়া শাখায় হাওড়া থেকে ট্রেন মিলবে ভোর ৫ঃ১৪ থেকে রাত ১১ঃ১৫ অবধি। ব্যান্ডেল থেকে মিলবে ভোর ৩ঃ০৭ থেকে সন্ধ্যা ১৯ঃ৩০ অবধি। হাওড়া-বর্ধমান-হাওড়া মেন শাখায় হাওড়া থেকে ট্রেন মিলবে সকাল ৬ঃ২০ থেকে রাত ২২ঃ১০ অবধি। বর্ধমান থেকে মিলবে ভোর ৩ঃ০৫ থেকে সন্ধ্যা ১৯ঃ৫৫ অবধি। কর্ড শাখায়, হাওড়া থেকে ছাড়বে প্রথম ট্রেন সকাল ৬ঃ১০, শেষ ট্রেন ২২ঃ১০ মিনিটে। বর্ধমান থেকে ছাড়বে প্রথম ট্রেন ভোর ৩ঃ০০ সময়। সন্ধ্যায় ছাড়বে ১৯ঃ২০ মিনিটে। হাওড়া থেকে তারকেশ্বর ট্রেন মিলবে হাওড়ায় ভোর ৬ঃ৩২ মিনিটে। শেষ ট্রেন ২২ঃ০৫ মিনিটে। তারকেশ্বর থেকে মিলবে ভোর ৩ঃ৫০ থেকে সন্ধ্যা ১৮ঃ১০ অবধি। নৈহাটি-বর্ধমান শাখায় নৈহাটি থেকে প্রথম ট্রেন মিলবে সকাল ৬ঃ১৮ মিনিটে। শেষ ট্রেন ১৯ঃ৫০ মিনিটে। বর্ধমান থেকে প্রথম ট্রেন সকাল মিলবে ৫ঃ৩২ মিনিটে। শেষ ট্রেন ১৯ঃ২০ মিনিটে৷ হাওড়া-কাটোয়া শাখায়, হাওড়া থেকে প্রথম ট্রেন সকাল ৮ঃ০০টায়। শেষ ট্রেন ১৯ঃ২৫ মিনিটে। কাটোয়া থেকে প্রথম ট্রেন ৩ঃ৪৫ মিনিটে। শেষ ট্রেন ১৫ঃ৩০ মিনিটে। ব্যান্ডেল-কাটোয়া শাখায় ব্যান্ডেল থেকে প্রথম ট্রেন সকাল ৮ঃ১০ মিনিটে। শেষ ট্রেন ১৬ঃ৩০ মিনিটে। কাটোয়ায় প্রথম ট্রেন সকাল ৮ঃ৪৫ মিনিটে। শেষ ট্রেন ১৯ঃ৫০ মিনিটে। আপাতত এই সব শাখায় ট্রেনের সময় সারণী তৈরি করা হচ্ছে। তবে যে সব শাখায় ট্রেন চলবে না সেগুলি হল শেওড়াফুলি, শ্রীরামপুর, হরিপাল, বারুইপুর, পান্ডুয়া, মেমারি, সিঙ্গুর। তবে রেল সূত্রে জানানো হয়েছে, যাত্রী চাহিদা বাড়লে দ্রুত ট্রেনের সংখ্যা বাড়ানো হবে।

Published by: Simli Raha
First published: November 7, 2020, 10:04 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर