কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

শেষ পর্যন্ত রাজ্যের দাবিতেই সিলমোহর, লোকাল ট্রেন নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল রেল

শেষ পর্যন্ত রাজ্যের দাবিতেই সিলমোহর, লোকাল ট্রেন নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল রেল

রেলের তরফ থেকে অনুরোধ করা হচ্ছে প্রত্যেক যাত্রী যেন নিজেদের সুরক্ষায় কোভিড প্রটোকল মেনে চলেন।

  • Share this:

ABIR GHOSHAL

#কলকাতা: রাজ্যের দাবি মেনে নিয়ে ট্রেনের সংখ্যা বাড়িয়ে দিল রেল। আজ রাজ্য সরকারকে চিঠি দিয়ে তাদের ট্রেনের সংখ্যা, শাখা পিছু ট্রেন একইসাথে ট্রেনের আদর্শবিধি তারা জানিয়ে দিতে চলেছে সরকারি ভাবে। গত সপ্তাহে শুক্রবার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ১৮১ জোড়া ট্রেন চালাবে। পূর্ব ও দক্ষিণ পূর্ব রেল যৌথ ভাবে এই সিদ্ধান্ত নিয়েছিল। রাজ্য তাদেরকে ট্রেন বাড়াতে অনুরোধ করে। সেই সিদ্ধান্ত মোতাবেক পূর্ব রেল ট্রেন চালাবে ৬১৫টি। দক্ষিণ পূর্ব রেল চালাবে ৮১টি। সব মিলিয়ে চলবে ৬৯৬টি ট্রেন। এর মধ্যে শিয়ালদহ ডিভিশন চালাবে ৪১৩ টি ট্রেন। হাওড়া ডিভিশন চালাবে ২০২টি ট্রেন।

শিয়ালদহ ডিভিশন যে ৪১৩টি ট্রেন চালাবে তার মধ্যে কৃষ্ণনগর শাখায় চলবে ২২টি। নৈহাটি শাখায় ১০টি। রানাঘাট-লালগোলা শাখায় ১০টি। হাসনাবাদ শাখায় ২৬টি। বারাসত-দত্তপুকুর শাখায় ৮টি। শান্তিপুর শাখায় ১৪টি। কল্যাণী সীমান্ত শাখায় ১৪টি। ব্যারাকপুর শাখায় ১৮টি। ডানকুনি-বারুইপুর শাখায় ৩২টি। রানাঘাট-গেদে শাখায় ২৪টি। রানাঘাট শাখায় ১৩টি। বনগাঁ শাখায় ৩৯টি। রানাঘাট-বনগাঁ শাখায় ১৭টি।

শিয়ালদহ দক্ষিণ শাখায় যে ট্রেন চলবে, তার মধ্যে বজবজ জন্যে ২৭টি ট্রেন। ক্যানিং শাখায় ৩১টি। ডায়মন্ড হারবার শাখায় ২৪টি। লক্ষীকান্তপুর-নামখানা শাখায় ২১টি। সোনারপুর শাখায় ১৯টি। বারুইপুর শাখায় ২১টি। হাওড়া ডিভিশনে প্রথম থেকে স্বল্প দুরত্বের ট্রেন চালানো হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। যদিও রাজ্যের প্রস্তাব মেনে চলবে স্বল্প দুরত্বে লোকাল। এর মধ্যে উল্লেখযোগ্য হল, শেওড়াফুলি শাখায় ১৪টি, শ্রীরামপুর শাখায় ৬টি, সিঙ্গুর শাখায় ২টি, হরিপাল শাখায় ২টি। তবে সবচেয়ে বেশি চলবে ব্যান্ডেল শাখায় ৩৮টি। বর্ধমান মেন লাইনে ২০ ও কর্ড লাইনে ২২ টি। ১৯টি চালানো হবে তারকেশ্বর শাখায়।

রাজ্যের বক্তব্য, কালীপুজোয় সংক্রমণ ঠেকাতে সতর্ক রয়েছে প্রশাসন। ফলে বেশি ট্রেন চললে ভিড়ে গাদাগাদি হওয়ার সম্ভাবনা কম। তবে রেলের তরফ থেকে অনুরোধ করা হচ্ছে প্রত্যেক যাত্রী যেন নিজেদের সুরক্ষায় কোভিড প্রটোকল মেনে চলেন।

Published by: Simli Raha
First published: November 9, 2020, 9:47 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर