কৈখালিতে বেসরকারি স্কুলে প্রোমোটার ‘তাণ্ডব’, প্রতিবাদে পথ অবরোধ পড়ুয়াদের

কৈখালিতে বেসরকারি স্কুলে প্রোমোটার ‘তাণ্ডব’, প্রতিবাদে পথ অবরোধ পড়ুয়াদের

কৈখালির দশদ্রোণে স্কুলে ভাঙচুরের ঘটনায় চাঞ্চল্য ছড়াল এলাকায় ৷

  • Share this:

#কলকাতা: কৈখালির দশদ্রোণে স্কুলে ভাঙচুরের ঘটনায় চাঞ্চল্য ছড়াল এলাকায় ৷ ঘটনায় এলাকার প্রোমোটার মৃগানুর তরফদারের হাত রয়েছে বলে অভিযোগ জানানো হয়েছে ৷ শুক্রবার রাতে বেসরকারি স্কুলটি ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ জানিয়েছে শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকরা ৷ নোটিস ছাড়া স্কুল ভাঙতে এলে বাধা দেয় প্রধান শিক্ষক ৷ এর জেরে তাকে মারধরও করা হয়েছে বলে অভিযোগ প্রধান শিক্ষককের। ওই জায়গায় প্রোমোটিং করতে চান অভিযুক্ত মৃগানুর ৷ তাই জন্য স্কুলে ভাঙচুর চালানো হয়েছে ৷

ঘটনার প্রতিবাদ জানিয়ে দশদ্রোণ রোড অবরোধ করেন শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকরা ৷ দীর্ঘক্ষণ ধরে অবরোধ চলায় ব্যাহত হয় যান চলাচল ৷

রাতের অন্ধকারে গুন্ডা দিয়ে বেসরকারি স্কুলে ভাঙচুর চালানো হয়েছে । চিনারপার্ক থেকে ধৃত অভিযুক্ত প্রোমোটার মিজানুর রহমান। টাকা নিয়েও স্কুল কর্তৃপক্ষ জমি দেয়নি বলে অভিযোগ প্রোমোটারের।

ধ্বংসস্তুপের চেহারা নিয়েছে গোটা স্কুল চত্ত্বর। খবর পেয়ে স্কুলে যান প্রধান শিক্ষক। ভাঙচুরে বাধা দিলে তাঁকেও মারধর করা হয় বলে অভিযোগ।

কোনও ভাবেই যাতে স্কুল চলতে না পারে, তা নিশ্চিত করতে ভাঙচুর চালানো হয়। কবোর্ড, ছাদ ভেঙে গুড়িয়ে দেয় দুষ্কৃতীরা। মুছে ফেলা হয় স্কুলের দেওয়ালে লেখা মণীষীদের বানীও। ভাঙচুরের আগে স্কুল চত্ত্বরেই দুষ্কৃতীরা মদ্যপান করে।

Loading...

এখানেই প্রশ্ন উঠছে, এতকিছুর পরও পুলিশ কোথায় ছিল? স্কুল ভাঙচুরের ঘটনায় আতঙ্কিত স্থানীয় কাউন্সিলরও।

এদিনই চিনারপার্ক থেকে অভিযুক্ত প্রোমোটারকে গ্রেফতার করে বাগুইআটি থানার পুলিশ। স্কুল কর্তৃপক্ষ তাঁর কাছ থেকে টাকা নিয়েও জমি ছাড়েনি বলে অভিযোগ মিজানুর রহমানের।

 

First published: 12:46:30 PM Feb 18, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर