নিউ ইয়ারে দুঃসংবাদ! বুধবার গোটা রাজ্যেই প্রবল ঝড়বৃষ্টির সম্ভাবনা, হতে পারে শিলা বৃষ্টিও

নিউ ইয়ারে দুঃসংবাদ! বুধবার গোটা রাজ্যেই প্রবল ঝড়বৃষ্টির সম্ভাবনা, হতে পারে শিলা বৃষ্টিও

সকালের সর্বনিম্ন তাপমাত্রা ১১.৪ ডিগ্রি সেলসিয়াস ৷ যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম।

  • Share this:

BISWAJIT SAHA

#কলকাতা: আজও জাঁকিয়ে শীতের অনুভূতি। উত্তরবঙ্গের পাঁচ জেলায় শীতল দিন অর্থা ‘কোল্ড ডে’ পরিস্থিতি। হালকা থেকে মাঝারি কুয়াশা উত্তরবঙ্গে। সকালের দিকে হালকা কুয়াশা দক্ষিণবঙ্গেও।

আজ রাতেই ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা। আগামীকাল থেকে মধ্যভারতে বৃষ্টির সম্ভাবনা। কলকাতা শহর রাজ্যে পারদ ঊর্ধ্বমুখী হবে আগামীকাল থেকে। বুধবার থেকে মেঘলা আকাশ। বৃহস্পতিবার কলকাতা সহ রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস।

আজ ও কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের ২ ডিগ্রি নিচে। সকালে হালকা কুয়াশা থাকলেও পরে পরিষ্কার হবে আকাশ। সকালের সর্বনিম্ন তাপমাত্রা ১১.৪ ডিগ্রি সেলসিয়াস ৷ যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.১ ডিগ্রি সেলসিয়াস ৷ যা স্বাভাবিকের থেকে ছিল ৩ ডিগ্রি কম। বাতাসে আদ্রতার পরিমাণ ৪৮ থেকে ৯৫ শতাংশ।

শীতল দিনের পরিস্থিতি উত্তরবঙ্গে। ‘কোল্ড ডে’ পরিস্থিতি দার্জিলিং, জলপাইগুড়ি, মালদা ও দুই দিনাজপুরে। আরও ২৪ ঘন্টা জাঁকিয়ে শীতের পরিস্থিতি। মঙ্গলবার থেকে পারদ হবে ঊর্ধ্বমুখী। বুধবার মেঘলা আকাশ । রাত ও দিনের তাপমাত্রা বেশ কিছুটা বাড়বে।

পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে আসা শুকনো শীতল হাওয়ার সঙ্গে সাগর থেকে আসা পূবালীর গরম ও জলীয়বাষ্প সহ বাতাসের সংঘাত হতে পারে। ফলে মঙ্গলবার থেকেই বৃষ্টি শুরু হবে মধ্যভারতে। বুধবার হালকা বৃষ্টি শুরু রাজ্যে। বৃহস্পতিবার কলকাতা শহর রাজ্যজুড়ে হালকা থেকে মাঝারি, কোথাও কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শুক্রবারও বৃষ্টি চলবে।

বুধবার হালকা বৃষ্টি হবে উত্তরবঙ্গে মালদা ও দুই দিনাজপুরে। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদের বৃষ্টির পূর্বাভাস।

বৃহস্পতিবার কলকাতা সহ রাজ্যের সব জেলাতেই মেঘলা আকাশ ও কয়েক দফা হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি হতে পারে পশ্চিমের জেলাগুলির দু-এক জায়গায়। শিলা বৃষ্টির সম্ভাবনা পার্বত্য এলাকাগুলিতে।

বৃহস্পতিবার পূর্ব ভারতের সব রাজ্যে বৃষ্টি শুরু হবে। শুক্রবারও বৃষ্টি চলবে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের।

First published: 08:25:24 AM Dec 30, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर