Home /News /kolkata /
বাম ধর্মঘটে সচল বাংলা, স্বাভাবিক জনজীবন, প্রভাব পড়েনি শিল্পাঞ্চলেও

বাম ধর্মঘটে সচল বাংলা, স্বাভাবিক জনজীবন, প্রভাব পড়েনি শিল্পাঞ্চলেও

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

বামেদের ডাকা আরও একটি ব্যর্থ ধর্মঘটের সাক্ষী থাকল রাজ্য।

  • Share this:

    #কলকাতা: বামেদের ডাকা ধর্মঘটে সাড়া দিল না রাজ্য। সরকারি, বেসরকারি বাস, গাড়ি, ট্যাক্সি চলাচল স্বাভাবিক। স্বাভাবিক ট্রেন চলাচলও। বাসে ট্রেনে লোকও ছিল যথেষ্ট। দোকানপাটও ছিল খোলা। কিছু এলাকায় বিক্ষিপ্ত গন্ডগোলের খবর এলেও বামেদের ডাকা ছঘণ্টার বাংলা ধর্মঘটে সচলই ছিল বাংলা।

    এই ছিল বামেদের ডাকা ছ'ঘণ্টার ধর্মঘটের মূল নির্যাস। ধর্মঘট উপেক্ষা করেই পথে নামে মানুষ। উত্তর থেকে দক্ষিণ। শহর কলকাতায় এটাই ছিল ধর্মঘটের দিনের সকাল। আর পাঁচটা দিনের মতোই।

    হাওড়া ও শিয়ালদহ শাখার ট্রেন চলাচলও ছিল পুরোপুরি স্বাভাবিক। যাত্রীদের জন্য ছিল বিশেষ বাসের ব্যবস্থাও। নবান্ন, মহাকরণ-সহ রাজ্যের সব সরকারি দফতরে গড়ে হাজিরা ৯৬ শতাংশ। বামেদের ধর্মঘটে সাড়া দেয়নি জেলাগুলিরও। সর্বত্র স্বাভাবিক জনজীবন। ধর্মঘটে থেকে মুখ ফিরিয়েছে শিল্পাঞ্চলও। হলদিয়া, বারাকপুর শিল্পাঞ্চলও ছিল স্বাভাবিক। ধর্মঘটের প্রভাব পড়েনি চা-বাগানেও।

    ধর্মঘটে সাড়া মিলবে না ভেবেই হয়তো বাম কর্মীদের তেমন রাস্তায় দেখা যায়নি। ব্যতিক্রমও অবশ্য কিছু আছে।

    দুর্গাপুর

    কোকওভেন থানার দুর্গাপুর বাস স্ট্যান্ড এলাকায় ধর্মঘটের সমর্থনে দুর্গাপুরে মিছিল করে বামেরা। বাস আটকে চলে বিক্ষোভ। পুলিশ ধর্মঘটীদের হঠাতে গেলে শুরু হয় ধস্তাধস্তি। আটক ৪০ বিক্ষোভকারী।

    মধ্যমগ্রাম মধ্যমগ্রাম চৌমাথায় রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখান বাম কর্মী, সমর্থকরা। কিছুক্ষণ অবরুদ্ধ থাকে যশোর রোড। পরে জোর করে তাঁদের তুলতে গেলে ধস্তাধস্তি হয় পুলিশের সঙ্গে ।

    সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের নেতৃত্বে মিছিল হয় শিলিগুড়িতে। বামেদের ডাকা আরও একটি ব্যর্থ ধর্মঘটের সাক্ষী থাকল রাজ্য।

    First published:

    Tags: Cpim, Left Front, Left Front Bandh, West Bengal Bandh

    পরবর্তী খবর