কুহেলির মৃত্যুতে ৩ মাসের লাইসেন্স বাতিল চিকিৎসকদের, আরও কড়া শাস্তির দাবি পরিবারের

কুহেলির মৃত্যুতে ৩ মাসের লাইসেন্স বাতিল চিকিৎসকদের, আরও কড়া শাস্তির দাবি পরিবারের

৩ মাসের জন্য তিন চিকিৎসকের লাইসেন্স বাতিল করল রাজ্য মেডিক্যাল কাউন্সিল। চিকিৎসকদের আরও কড়া শাস্তির দাবিতে কুহেলির পরিবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান।

  • Share this:

#কলকাতা: কুহেলি চক্রবর্তীর মৃত্যুতে আড়াই বছর পর শাস্তি হল চিকিৎসকদের। ৩ মাসের জন্য তিন চিকিৎসকের লাইসেন্স বাতিল করল রাজ্য মেডিক্যাল কাউন্সিল। চিকিৎসকদের আরও কড়া শাস্তির দাবিতে কুহেলির পরিবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান।

অবশেষে শাস্তি হল অভিযুক্ত ৩ চিকিৎসকের।

তিন মাসের জন্য লাইসেন্স বাতিল।

সঞ্জয় মাহাওয়ার, অ্যানাস্থেসিস্ট

বৈশালী রায় শ্রীবাস্তব, শিশু শল্য চিকিৎসক

Loading...

সুভাষচন্দ্র তিওয়ারি, চিকিৎসক

সময় লাগল প্রায় আড়াই বছর।

১৪ এপ্রিল, ২০১৭ ঠাকুরপুকুর ইএসআই হাসপাতালে ভর্তি করা হয় চার মাসের কুহেলি চক্রবর্তীকে

১৫ এপ্রিল, ২০১৭ কোলোনোস্কপির জন্য অ্যাপোলো হাসপাতালে পাঠানো হয় তাকে

১৯ এপ্রিল, ২০১৭ মৃত্যু হয় কুহেলির

মৃত্যু ঘিরে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। ভাঙচুর হয় হাসপাতাল চত্বরে।কুহেলির পরিবারের অভিযোগ,প্রথম দিন ৮ ঘণ্টা না খাইয়ে রেখেও কোলোনোস্কপি করা হয়নি ৷ পরদিন সকাল ৬টায় স্যালাইন দেওয়ার কথা বলা হয়েছিল। কিন্ত বেলা ১১টার পরও স্যালাইন দেওয়া হয়নি ৷ এরপর কোলোনোস্কপির সময়ে অ্যানাস্থেশিয়ার ওভারডোজ সহ্য করতে না পেরেই কুহেলির মৃত্যু হয় বলে অভিযোগ পরিবারের।

অ্যাপোলো হাসপাতালের বিরুদ্ধে স্বাস্থ্য কমিশনে অভিযোগ জানায় কুহেলির পরিবার। হাসপাতাল কর্তৃপক্ষকে দোষী সাব্যস্ত করে ৩০ লক্ষ টাকা ক্ষতিপূরণের নির্দেশও দেয় মেডিক্যাল কাউন্সিল। কিন্তু কুহেলির পরিবার টাকা নিতে অস্বীকার করে। তাঁরা চেয়েছিলেন কড়া শাস্তি হোক অভিযুক্তদের। এতদিন লড়াইয়ের পর অভিযুক্তরা শাস্তি পেলেন বটে। কিন্তু মেয়ের জীবনের বদলে মাত্র ৩ মাসের রেজিস্ট্রেশন বাতিলের শাস্তিতে খুশি নয় কুহেলির পরিবার। আরও কড়া শাস্তির দাবিতে মুখ্যমন্ত্রীর কাছে যেতে চান তাঁরা।

First published: 06:26:44 PM Nov 08, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर