পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে জোট, ফের কি আব্বাস-অধীর মুখোমুখি?

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে জোট, ফের কি আব্বাস-অধীর মুখোমুখি?

পেট্রোপণ্য়ের দাম বৃদ্ধির প্রতিবাদে ইতিমধ্যে অভিনব প্রতিবাদে পথে নেমেছেন মমতা বন্দ্যোপাধ্যায়

পেট্রোপণ্য়ের দাম বৃদ্ধির প্রতিবাদে ইতিমধ্যে অভিনব প্রতিবাদে পথে নেমেছেন মমতা বন্দ্যোপাধ্যায়

  • Share this:

    #কলকাতা: পেট্রোপণ্য়ের দাম বৃদ্ধির প্রতিবাদে ইতিমধ্যে অভিনব প্রতিবাদে পথে নেমেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অপটু হাতেই তিনি ধরেছিলেন ইলেকট্রিক স্কুটারের ক্লাচ। সকালে ফিরহাদ হাকিমের স্কুটারে নবান্ন গিয়ে, বিকেলে নিজেই হাত ধরেন ক্লাচ। মমতার সেই প্রতিবাদ নজর কেড়েছিল গোটা দেশের। মূলত পেট্রোল, ডিজেলের দামবৃদ্ধির প্রতিবাদেই এই প্রতিবাদ করেছিলেন মমতা। এবার সেই পেট্রো পণ্য়ের দাম বৃদ্ধির প্রতিবাদে পথে নামার সিদ্ধান্ত নিল বাম-কংগ্রেস ও আইএসএফ জোট। তাৎপর্যপূর্ণ বিষয় হল, এই প্রথম তিনটি দল জোট গড়ার পর একসঙ্গে পথে নামছে। আর তাতে যোগ দেবেন আইএসএফ-এর সর্বময় কর্তা আব্বাস সিদ্দিকি।

    এদিন জোটের আংশিক প্রার্থী তালিকা ঘোষণা করার পর বামফ্রন্ট চেয়ারম্য়ান বিমান বসু বলেন, 'জোটের সব দল একযোগে পথে নামছে।' বিকেল ৩টে নাগাদ এন্টালি থেকে মিছিল শুরু হবে বলে খবর। মিছিল শেষ হবে মহাজাতি সদন পর্যন্ত গিয়ে। এদিন অবশ্য প্রার্থী তালিকা ঘোষণার সময় উপস্থিত ছিলেন না আব্বাস।

    দেশে প্রায় প্রতিদিনই বেড়ে চলেছে পেট্রোল ও ডিজেলের দাম। ইতিমধ্যেই তা সর্বকালীন রেকর্ড ছুঁয়ে ফেলেছে। রান্নার গ্যাসের দামও মধ্য়বিত্তের ধরাছোঁয়ার বাইরে চলে যাচ্ছে। আর মোদি সরকারের আমলে জ্বালানির সেই মাত্রাতিরিক্ত দাম বৃদ্ধির প্রতিবাদেই অভিনব উপায়ে প্রতিবাদ জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে পেট্রোল ডিজেলের সেস ১ টাকা কমিয়েছে রাজ্য সরকার।

    ইতিমধ্যে বাম-কংগ্রেস-আইএসএফ জোটের জট অনেকটাই কেটেছে। সূত্রের খবর, বাম-কংগ্রেস-আইএসএফের মধ্যে আসন রফা কার্যত চূড়ান্ত। এদিন বিধানসভা নির্বাচনের আংশিক প্রার্থীতালিকাও ঘোষণা করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। বাম, কংগ্রেস এবং আইএসএফ জোটের কোন আসনে কারা প্রার্থী দেবেন, সেই বিষয়টি ঘোষণা করেন তিনি। পাশাপাশি বামফ্রন্টের প্রার্থীদের নাম ও কেন্দ্রও ঘোষণা করেন বিমান। প্রথম ও দ্বিতীয় দফার ৬০ আসনের জন্য প্রার্থীদের নাম ও কেন্দ্র ঘোষণা করা হয়েছে। যে আসনে কংগ্রেস বা আইএসএফ প্রার্থী দেবে, সেই আসনগুলি সংশ্লিষ্ট দলগুলির পক্ষ থেকে পরে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান।

    Published by:Suman Biswas
    First published: