কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

খুলেছে সিনেমা হল,পুজার বাজারেও জমজমাট, শুধু লোকাল বন্ধ কেন? আন্দোলনে বাম ও কংগ্রেস

খুলেছে সিনেমা হল,পুজার বাজারেও জমজমাট, শুধু লোকাল বন্ধ কেন? আন্দোলনে বাম ও কংগ্রেস

এদিন বিকেলে ট্রেন চালানোর দাবিতে বারাসত স্টেশনে স্পেশাল ট্রেন অবরোধ করে বামেরা।তার আগে তারা বারাসত স্টেশন চত্ত্বরে মিছিল করে।

  • Share this:

#কলকাতা: টোয় দু’জন আর বাসে শারীরিক দূরত্ব মেনে  শুধুমাত্র সিটিং প্যাসেঞ্জার নিয়ে চলবে।আনলকিং-এর  সেই নির্দেশ কেউ মানছে না।মাঝখান দিয়ে শুধু শুধু ট্রেন টাকে বন্ধ করে রেখেছে।উত্তর ২৪ পরগনা জেলার শিয়ালদহ বসিরহাট, নৈহাটি, বনগাঁ শাখার ট্রেন বন্ধ মানে লাইফ লাইন বন্ধ।সব খুলে দিয়ে ট্রেন বন্ধ করা মানে দিন আনা দিন খাওয়া মানুষ গুলিকে আরও পিছনে ঠেলে দেওয়া, অভিযোগ বাম ও কংগ্রেসের। এদিন বিকেলে ট্রেন চালানোর দাবিতে বারাসত স্টেশনে স্পেশাল ট্রেন অবরোধ করে বামেরা।তার আগে তারা বারাসত স্টেশন চত্ত্বরে মিছিল করে।

মিছিলের আওয়াজ শুনে বারাসত আদালতের মুহুরি রবীন্দ্রনাথ দের স্বগক্তি আগে মান্থলিতে ১৫০ টাকা মাসে খরচ হতে।আর এখন প্রতি দিন ৮০ টাকা ব্যয় করে কোর্টে আসি।চারিদিকে সব খুলেছে।কোর্টে এসে শুনি বারাসত রথতলার মলে সিনেমা দেখানোও শুরু হয়েছে। যত দোষ কি লোকাল ট্রেনের।প্রশ্ন তাঁর।সবাই জানে বনগাঁ,বসিরহাট নৈহাটি, বারাকপুর থেকে হাজার হাজার মানুষ লোকাল ট্রেনের উপর নির্ভর। সবাই কে না হক নিত্যযাত্রী আর অফিস যাত্রীদের জন্য কিছু ট্রেন চালানো হক।দাবি তুলছে রেল হকার্স উত্তম দাস।তার কথায় সেই মার্চ মাস থেকে ট্রেন বন্ধ। প্ল্যাটফর্ম শুন সান।রেল লাইনের ধারে দোকান খুলি খরিদ্দার কোথায়?আর বনগাঁর অর্চনা মন্ডল প্রতিদিন কাজে যেতেন পার্ক সার্কাসে।

লোকাল ট্রেন বন্ধের পর ঠায় বসে বাড়িতে।সেই কাজ আর তার নেই। কোন রকমে রেশন থেকে পাওয়া চালে, নুনে ভাতে বেঁচে আছেন।কবে আবার লোকাল ট্রেন চলবে সেই দিকেই তাকিয়ে তিনি।এই দিন বাম নেত্রী বারাসত স্টেশনে স্পেশাল ট্রেন অবরোধের পর অভিযোগ করেন কেন্দ্র ও রাজ্য সরকার মিলে মিশে লোকাল ট্রেন বন্ধ করে রেখেছে। গরীব মানুষের কথা তারা এক বারও ভাবছে না।তার উপর এই বারাসত স্টেশনের সাফাই কর্মী ও কন্ট্রাকচ্যুয়াল কর্মীদের কাজ থেকে বসিয়ে দেওয়া হয়েছে। তাদের অবিলম্বে বকেয়া মাইনে দিতে হবে।ফিরিয়ে দিতে হবে কাজ।বাম নেত্রীর অভিযোগ কেন্দ্র ও রাজ্য সরকার মিলে ট্রেন ব্যবস্থাকে বেসরকারি সংস্থার হাতে তুলে দিতে চাইছে।তাই লোকাল ট্রেন বন্ধ করে গরীব ও হাকার্সে মারতে চাইছে কেন্দ্র সরকার।

Published by: Dolon Chattopadhyay
First published: October 16, 2020, 8:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर