দু'দফার আংশিক প্রার্থীতালিকা বামেদের, নেই নন্দীগ্রামের প্রার্থীর নাম!

দু'দফার আংশিক প্রার্থীতালিকা বামেদের, নেই নন্দীগ্রামের প্রার্থীর নাম!

আংশিক প্রার্থীতালিকা দিলেন বাম চেয়ারম্যান বিমান বসু।

নন্দীগ্রাম সহ মোট তিনটি আসনে প্রার্থীর নাম নিয়ে ধোঁয়াশা বজায় রাখলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

  • Share this:

    #কলকাতা: প্রথম দুই দফার বিধানসভা নির্বাচনের জন্য প্রার্থী তালিকা দিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। যদিও তালিকা অসম্পূর্ণই রইল। নন্দীগ্রাম সহ মোট তিনটি আসনে প্রার্থীর নাম নিয়ে ধোঁয়াশা বজায় রাখলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

    ঘণ্টাখানেক আগেই প্রার্থী তালিকা দিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুই ঘণ্টার ব্যাবধানে সাংবাদিক বৈঠকে সেই নন্দীগ্রামেই প্রার্থীর নাম ঘোষণা করলেন না বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। বললেন, এখনও ঠিক হয়নি এই আসন থেকে কে লড়বে, কথাবার্তা শেষ হলে জানিয়ে দেওয়া হবে। কটাক্ষের সুরে তিনি আরও বললেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রার্থীতালিকা নাকি বিজেপির সঙ্গে রফা করেই তৈরি হয়েছে।

    বিমানবাবুর ঘোষণায় এ দিন এগরা, পিংলার প্রার্থীর নামও ছিল না। কংগ্রেসের প্রার্থীতালিকা দিতে চাই দিল্লির অনুমোদন, ফলে কংগ্রেস প্রার্থীতালিকা না দিলেও পাথরপ্রতিমা, কাকদ্বীপ, সবংয়ের মতো আসনগুলি ছাড়া রইল কংগ্রেসের জন্য‌।

    অন্য দিকে দিন দুই তিনেকের মধ্যেই প্রার্থীতালিকা দিতে পারে আইএসএফ। প্রার্থীতালিকা ঘোষণা হতে পারে ফুরফুরা শরীফ থেকে।

    এ দিনের বামেদের প্রার্থী তালিকার অন্যতম মুখ দেবলীনা হেমব্রম। দামাল বাম নেত্রী দেবলীনা লড়বেন রানিবাঁধ থেকে। ভোটের হাওয়ায় লড়াইয়ে ফিরছেন সুশান্ত ঘোষ। তাঁকে শালবনি থেকে লড়তে দেখা যাবে।

    এক নজরে দেখে নেওয়া যাক বামেদের প্রার্থীতালিকার মূল মুখগুলি- পটাশপুর-- সৈকতগিরি কাঁথি উত্তর- -সুতনু মাইতি। কাঁথি দক্ষিণ-সিপিআই-অনুরূপ পাণ্ডা রামনগর-সিপিআইএম-সব্যসাচী জানা। খড়গপুর-সেখ সাদ্দাম আলি। খেজুরি-হিমাংশু দাস। ঝাড়গ্রাম-মধুজা সেন রায়। রামনগর সব্যসাচী জানা। শালবনী-সুশান্ত ঘোষ। জয়পুর-ধীরেন মাহাতো। মানবাজার যামিনীকান্ত রায়। রাণিবাঁধ-দেবলীনা হেমব্রম। তমলুক গৌতম পণ্ডা। পাঁশকুড়া শেখ ইব্রাহিম আলি। ময়না জাতীয় কংগ্রেস। হলদিয়া- মনিকা কর ভৌমিক। দাঁতন-শিশির পাত্র। নয়াগ্রাম-হরিপদ সোরেন। কেশিয়ারি-পুলিনবিহারী বাস্কে।
    Published by:Arka Deb
    First published: