• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • ভারতী ঘোষের দু দু'টি লকার থেকে কী উদ্ধার করলেন সিআইডি আধিকারিকরা ?

ভারতী ঘোষের দু দু'টি লকার থেকে কী উদ্ধার করলেন সিআইডি আধিকারিকরা ?

Representational Image

Representational Image

ভারতী ঘোষের দু দু'টি লকার থেকে উদ্ধার হল বিপুল সোনার ভাণ্ডার। দু'টি লকার থেকে মিলেছে প্রায় তেরশো গ্রাম সোনা।

  • Share this:

    #কলকাতা: ভারতী ঘোষের দু দু'টি লকার থেকে উদ্ধার হল বিপুল সোনার ভাণ্ডার। দু'টি লকার থেকে মিলেছে প্রায় তেরশো গ্রাম সোনা। যার মধ্যে অনেকটাই হলমার্কযুক্ত। পশ্চিম মেদিনীপুরের পুলিশের সোনা প্রতারণা মামলার তদন্ত করছে সিআইডি। সেই তদন্তেই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে এই হলমার্কযুক্ত সোনা।

    মঙ্গলবার সাদার্ন অ্যাভেনিউর একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের লকারে তল্লাশি চালাতে যান সিআইডির গোয়েন্দারা। সঙ্গে ছিলেন ভারতীর স্বামী এম এভি রাজু। ব্যাঙ্কের দু'টি লকারে তল্লাশি চালানোই ছিল লক্ষ্য। আগেই গোয়েন্দাদের কাছে জানা ছিল এই দু'টি লকারের নম্বর। একটি এ এ শূন্য চার নয়, আরেকটি এফএ শূন্য পাঁচ পাঁচ। দু'টি লকার থেকেই উদ্ধার হয় বিপুল সোনা।

    -----সলিড সোনার চুড়ি: ১৪ ( ১৫৭.৫৬ গ্রাম) ---- সোনার বাউটি চুড়ি: ৪ (৫১.৮৪ গ্রাম) ----সোনার ব্রেসলেট: ২ ( ৩৪.৩৪ গ্রাম) ----সোনা ও পাথর বসানো বড় পেন্ডেন্ট: ১ ( ১৬.২৮ গ্রাম) ----সোনার বেল্ট নেকলেস :১ ( ৫০.৯৪ গ্রাম) ----সোনার বল দেওয়া নেকলেস :১ ( ৫০.৫৯ গ্রাম) --- সোনার চেন: ৩ ( ৭৮.৬৪ গ্রাম) ----সোনার মব চেন :১ ( ২১.৬৩ গ্রাম) ----সোনার কয়েন: ১০ ( ৭৯.৯৮ গ্রাম) ----পাথর বসানো নেকলেস এবং দুল ও আংটির সেট: ১ ( ১৪.৯৪ গ্রাম)

    ----মিনা করা চূড়:১ ---( ৭৭.২৯ গ্রাম) ---সোনার চুড়ি: ২---( ৬৩.১০ গ্রাম) ---সোনার বালা:২ ( ৮৮.৩৬ গ্রাম) --মিনা করা সোনার বালা : ২ ( ১০০. ২০ গ্রাম) --সোনার বালা: ১ ( ১৬.৯৯ গ্রাম) --সোনার বালা: ১ ( ২৭.০৩ গ্রাম) --সলিড সোনার চুড়ি : ২ ( ২৩.২৭ গ্রাম) --সোনার মানতাসা: ১ ( ৪৯.০৯ গ্রাম) --বেল্ট নেকলেস: ৩ ( ১৩৩.৭৬ গ্রাম) ---সোনার নেকলেস:২ (৪১.২১ গ্রাম) ----সোনার মঙ্গলসূত্র:১ ( ৩৮.৫০ গ্রাম)

    ---এ ছাড়াও আরও কয়েক ভরি সোনার গয়না উদ্ধার ----সব মিলিয়ে প্রায় ১৩০০ গ্রাম সোনার গয়না উদ্ধার প্রায় তেরশো গ্রাম এই সোনার মধ্যে অনেকটাই হলমার্কযুক্ত। যদিও, ভারতী দাবি করেছেন, তাঁর বিয়ের সময় পাওয়া গয়না এবং ১৯৯৮ সালে তিনি সরকারকে জানিয়েও ছিলেন। তাহলে হলমার্কযুক্ত গয়না কীভাবে এল? পশ্চিম মেদিনীপুরের সোনা প্রতারণা মামলায় এখন সেটাই তদন্ত করে দেখছেন সিআইডির গোয়েন্দারা।

    First published: