Home /News /kolkata /
Joka-Dharmatala Metro: জোকা-ধর্মতলা মেট্রোর কাজের জমি জট অব্যাহত, বৈঠকেও অমিল সমাধান

Joka-Dharmatala Metro: জোকা-ধর্মতলা মেট্রোর কাজের জমি জট অব্যাহত, বৈঠকেও অমিল সমাধান

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Joka-Dharmatala Metro: এর আগে গত ফেব্রুয়ারি মাসে জোকা-বিবাদী বাগ মেট্রো প্রকল্পের কাজের বিষয়ে নির্দেশ দেয় হাই-কোর্ট৷

  • Share this:

#কলকাতা: জোকা-ধর্মতলা মেট্রো কাজে জটিলতা অব্যাহত থেকেই গেল। জমি সমস্যা নিয়ে বৃহস্পতিবার মুখ্য সচিবের নেতৃত্বে ফের বৈঠকে বসে মেট্রোরেল কর্তৃপক্ষ। বৈঠকে ছিলেন সেনাবাহিনীর আধিকারিকরাও। ধর্মতলা ও ভিক্টোরিয়া, এই দুই মেট্রো স্টেশনের জন্য জমি প্রয়োজন মেট্রো কর্তৃপক্ষের। সেনাবাহিনী থেকে তার জন্য জমি নিতে হবে। বৃহস্পতিবার বৈঠকে সেনাবাহিনী জমি নেওয়ার জন্য জমির দাম দেওয়ার কথা বৈঠকে উল্লেখ করেন। যদিও তাতে রাজি হয়নি রেল কর্তৃপক্ষ, বলেই নবান্ন সূত্রে খবর। এই জমি পেতে এ রাজ্যের পক্ষ থেকে প্রতিরক্ষা মন্ত্রককে চিঠি লেখা হবে, যাতে এই জমির দাম মকুব করে দেওয়া হয়। শীঘ্রই মুখ্য সচিব এই বিষয়ে প্রতিরক্ষা মন্ত্রকের সচিবকে চিঠি লিখবেন বলেই নবান্ন সূত্রে খবর।

আরও পড়ুন : রথের দিনেই বর্ষার ইনিংস শুরু দক্ষিণবঙ্গে! ভিজবে বেশ কয়েকটি জেলা! আবহাওয়ার Latest Update

এর আগে গত ফেব্রুয়ারি মাসে জোকা-বিবাদী বাগ মেট্রো প্রকল্পের কাজের বিষয়ে নির্দেশ দেয় হাই-কোর্ট৷ টালি নালা থেকে মেট্রোর কাজ শুরু করার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ৷

আরও পড়ুন : বিয়ে করতে চান না? অবিবাহিতদের জীবনে বিরাট ঝুঁকি! হতে পারে মারাত্মক এই অসুখটি!

জোকা-বিবাদী বাগ মেট্রো প্রকল্পের কাজ ঘিরে জট ছিল দীর্ঘদিনের৷ মূল সমস্যা ছিল মোমিনপুরের পর থেকে বিবাদী বাগ পর্যন্ত অংশে৷ এর মধ্যে ভিক্টোরিয়া, ময়দান অঞ্চলে এলাকাতে কাজের সেনাবাহিনীর অনুমতি নিয়েও জট তৈরি হয়েছিল৷ প্রথম জটটি কাটলেও পরের জটে আবারও পড়তে হল মেট্রো কর্তৃপক্ষকে।

Somraj Banerjee

Published by:Uddalak B
First published:

Tags: Kolkata Metro Rail

পরবর্তী খবর