Home /News /kolkata /
Kunal Ghosh: শুধু ‘টিউশন নিন’ নয়, বিজেপি-কে কটাক্ষের সুরে নয়া পরামর্শ দিলেন কুণাল ঘোষ, কী সেই পরামর্শ? 

Kunal Ghosh: শুধু ‘টিউশন নিন’ নয়, বিজেপি-কে কটাক্ষের সুরে নয়া পরামর্শ দিলেন কুণাল ঘোষ, কী সেই পরামর্শ? 

শুধু ‘টিউশন নিন’ নয়, বিজেপি-কে কটাক্ষের সুরে নয়া পরামর্শ দিলেন কুণাল ঘোষ, কী সেই পরামর্শ? 

শুধু ‘টিউশন নিন’ নয়, বিজেপি-কে কটাক্ষের সুরে নয়া পরামর্শ দিলেন কুণাল ঘোষ, কী সেই পরামর্শ? 

'শ্মশান' মন্ডল কমিটি  গঠনের পরামর্শ। কিন্তু কেন এই পরামর্শ তৃণমূল মুখপাত্রের? 

  • Share this:

বেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা: তৃণমূল নেতাদের কাছে টিউশন নিন,  বিজেপি-কে কটাক্ষের সুরে নয়া পরামর্শ দিলেন কুণাল ঘোষ (Kunal Ghosh)। কাশিপুর  হোক বা খেজুরি। কিংবা রাজ্যের অন্য কোনও প্রান্তে  যেখানেই অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটছে বিজেপি দাবি করে বসছে ওই ব্যক্তিটি নয় বিজেপি কর্মী ছিলেন, নয়তো সমর্থক। ওনাদের যদি এতই কর্মী-সমর্থক থাকেন তাহলে ভোটের সময় বুথে পোলিং এজেন্ট বসানোর লোক পান না কেন?

বিজেপির বিরুদ্ধে রীতিমতো সুর সপ্তমে তুলে প্রশ্ন শাসকদলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের। এই প্রসঙ্গে তৃণমূল নেতাদের কাছে টিউশন নেওয়ার পরামর্শ আগেই দিয়েছিলেন কুণাল ঘোষ। এরপর তীব্র কটাক্ষের সুরে তাঁর পরামর্শের তালিকায় নয়া সংযোজন, বিজেপির তো অনেক মন্ডল কমিটি রয়েছে। অস্বাভাবিক মৃত্যুতে মৃতদের সম্মান জানিয়েই বলছি যে বিজেপিকে বলব তারা যেন রাজ্যের সমস্ত শ্মশানে শ্মশানে একটি করে মন্ডল কমিটি তৈরি করেন। সেই কমিটি নজরদারি চালাবে শ্মশানে আসা মৃতদেহ কোনটি অস্বাভাবিক আর কোনটি স্বাভাবিক মৃত্যু।

আরও পড়ুন-বঙ্গোপসাগরে চোখ রাঙাচ্ছে ‘অশনি’, ঘূর্ণিঝড়ের অবস্থান এখন ঠিক কোথায় ? দেখে নিন

অস্বাভাবিক হলেই বিজেপির স্থানীয় সেই মন্ডল কমিটি যেন খবর দেন নির্দিষ্ট পদাধিকারীকে। তারপর বিজেপির নেতারা দেহ নিয়ে রাজনীতির ময়দানে  নেমে পড়ুন । কুণাল ঘোষ স্পষ্ট জানান, তৃণমূল কংগ্রেস দেহ নিয়ে কখনও রাজনীতি করে না। কোনও বিচ্ছিন্ন ঘটনা ঘটে থাকলে পুলিশ ঘটনার প্রকৃত তদন্ত করে। কিন্তু মানুষের সমর্থন হারিয়ে ওদের ভরসা এখন শুধুই দেহ নিয়ে রাজনীতি।

আরও পড়ুন-রাশিফল ৯ মে; দেখে নিন কেমন যাবে আজকের দিন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে দোষীরা শাস্তি পায়। কিন্তু বিজেপি শাসিত রাজ্যে তা হয় না। সেখানে আইনের শাসন নয়, শাসকের আইন চলে'। মাত্র কয়েক ঘণ্টা আগে ট্যুইট করে বঙ্গ বিজেপির প্রতি পরামর্শ দিয়ে কুণাল ঘোষ তাঁর বক্তব্যে লিখেছিলেন, বঙ্গ সফরে নেতাদের সঙ্গে মিলিত হয়ে অমিত শাহ বলে গিয়েছেন মমতাদিকে দেখে লড়াই শিখতে। সেই নির্দেশ মানতে কুণাল ঘোষের কথায়, ‘‘মমতাদির লেখা 'উপলব্ধি' থেকে শুরু করে সব বই কিনে পড়া শুরু করুন। 'জাগো বাংলা' রোজ পড়ুন। কোথাও বুঝতে অসুবিধে হলে  তৃণমূল কংগ্রেসের  কোনও নেতার কাছে প্রাইভেট টিউশনির জন্য আবেদন করুন।’ আর এবার বিজেপি নেতৃত্বকে নয়া মন্ডল কমিটি গঠনে তাঁর নয়া পরামর্শ।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Kunal Ghosh

পরবর্তী খবর