ভলভোর হাত ধরে রাজ্যে আসছে প্রচুর বিনিয়োগ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মিউনিখ সফরের হাত ধরে রাজ্যে আসছে ভলভোর লগ্নি। রাজ্যে ভলভোর ইনট্রিগ্রেটেড হাব তৈরিতে ২৫ একর জমিও বরাদ্দ করছে রাজ্য।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মিউনিখ সফরের হাত ধরে রাজ্যে আসছে ভলভোর লগ্নি। রাজ্যে ভলভোর ইনট্রিগ্রেটেড হাব তৈরিতে ২৫ একর জমিও বরাদ্দ করছে রাজ্য।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মিউনিখ সফরের হাত ধরে রাজ্যে আসছে ভলভোর লগ্নি। রাজ্যে ভলভোর ইনট্রিগ্রেটেড হাব তৈরিতে ২৫ একর জমিও বরাদ্দ করছে রাজ্য। সিঙ্গুর পর্বের মধ্যেই এই প্রথম রাজ্যে বিনিয়োগের সিদ্ধান্ত ভলভোর মতো আন্তর্জাতিক গাড়ি সংস্থার।

    পানাগড়ে ভলভোর ইনট্রিগ্রেটেড হাব অ্যাসেম্বিং, সার্ভিসিং ও লজিস্টিক হাব থাকবে। রাজ্যে কারখানা গড়তে জমি পরিদর্শনে আসছে BMW-র প্রতিনিধি দল। এরই মধ্যে রাজ্যে এল ভলভোর মতো বিখ্যাত কমার্শিয়াল ভেহিকেলস সংস্থা।

    সিঙ্গুরে এখন অতীত, এবার ডেস্টিনেশন গোয়ালতোড়। সিঙ্গুরের মঞ্চ থেকে টাটা ও BMW-এর মতো সংস্থাকে রাজ্যে বিনিয়োগের জন্য আহবান জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ একইসঙ্গে জানান, গোয়ালতোড়ের ১০০০ একর জমি শিল্পের জন্য তৈরি রয়েছে ৷ মুখ্যমন্ত্রীর ঘোষণার পরেই তোড়জোড় শুরু পশ্চিম মেদিনীপুরের ভগ্নপ্রায় এক বীজ খামারকে কেন্দ্র করে। যে জমিই শিল্পের জন্য টাটা বা বিএমডব্লিউকে দিতে চান মুখ্যমন্ত্রী।জমি আন্দোলনকে কেন্দ্র করে রাজ্যের বিরুদ্ধে যে সমালোচনা দেখা দিয়েছিল তাও কাটবে বলেই আশাবাদী প্রশাসন ও স্থানীয়রা।

    বৃহস্পতিবার টাটা মেটালিকসের সঙ্গেও চুক্তি হয়েছে রাজ্য সরকারের। বৃহস্পতিবারই নবান্নে টাটা মেটালিক্সের সঙ্গে মউ সাক্ষর করল রাজ্য সরকার ৷ তবে এ মউ কোনও বিনিয়োগের নয় ৷ রাজ্যে স্কিল ডেভেলপমেন্ট সেন্টার নিয়ে টাটার সঙ্গে চুক্তিবদ্ধ হল রাজ্য ৷ এই মউ অনুযায়ী খড়গপুর ITI-এ প্রশিক্ষণকেন্দ্রে কর্মপ্রার্থীদের প্রশিক্ষণ দেবে টাটা মেটালিক্স। প্রশিক্ষণ সমাপ্ত হওয়ার পর চাকরির সুযোগ বাড়বে প্রশিক্ষণপ্রাপ্তদের সামনে ৷ উৎকর্ষতা বৃদ্ধির জন্যই প্রশিক্ষণের পরিকল্পনায় এই মউ সাক্ষর করেছে রাজ্য ৷

    এদিন নবান্নে টাটা মেটালিক্সের প্রতিনিধিদের সামনে আরও একবার বিনিয়োগের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ তিনি বলেন, ‘সরকারের হাতে জমি আছে ৷ আপনারা বিনিয়োগ করুন ৷ জমি কোনও সমস্যা হবে না ৷ যে কোনও সমস্যায় সরকার পাশে থাকবে ৷’

    First published: