Home /News /kolkata /
শহরে এসে আড়ালে থাকলেন আরবিআই গভর্নর উর্জিত প্যাটেল, নোট কাণ্ডের ছায়া এড়াতে কলকাতা সফরেও কি কৌশল নতুন গভর্নরের ?

শহরে এসে আড়ালে থাকলেন আরবিআই গভর্নর উর্জিত প্যাটেল, নোট কাণ্ডের ছায়া এড়াতে কলকাতা সফরেও কি কৌশল নতুন গভর্নরের ?

শহরে এলেও আড়ালেই থাকলেন আরবিআই গভর্নর উর্জিত প্যাটেল। সংবাদমাধ্যমকে এড়াতে কার্যত লুকিয়ে বিমানবন্দর থেকে বের

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: শহরে এলেও আড়ালেই থাকলেন আরবিআই গভর্নর উর্জিত প্যাটেল। সংবাদমাধ্যমকে এড়াতে কার্যত লুকিয়ে বিমানবন্দর থেকে বের করে হয় আরবিআই গভর্নরকে। আরবিআইয়ের নিজস্ব নিরাপত্তার ঘেরাটোপেই থাকছেন উর্জিত। নোট বাতিলের পর দীর্ঘদিন আড়ালে ছিলেন। নোট কাণ্ডের ছায়া এড়াতে কলকাতা সফরেও কি কৌশল নতুন গভর্নরের।

    বিমানবন্দর থেকে কার্যত লুকিয়ে বের করা হল আরবিআই গভর্নরকে। ভিআইপি গেটের বদলে যাত্রীদের প্রবেশপথ দিয়ে বের করে গাড়িতে উঠিয়ে দেওয়া হয় উর্জিত প্যাটেলকে।

    বুধবার আরবিআই সেন্ট্রাল বোর্ডের বৈঠক। নজিরবিহীনভাবে বৈঠকের আলোচ্যসূচীও প্রকাশ করেনি আরবিআই। বৈঠকের পর সাংবাদিক সম্মেলনও সম্ভবত আসবেন না আরবিআই গভর্নর। আরবিআই গভর্নরের জন্য বিমানবন্দরে গাড়ি পাঠিয়েছিল রাজ্য। সঙ্গে নিরাপত্তারক্ষী। উর্জিত না নেওয়ায় সবই ফেরত যায়। বাইপাসের ধারে পাঁচতারা হোটেলেও উর্জিতের নিরাপত্তার দায়িত্বে আরবিআই। নোট বাতিল নিয়ে প্রশ্ন এড়াতেই কি এত কিছু?

    সেন্ট্রাল বোর্ডের বৈঠকের পর নবান্নে মুখ্যসচিবের সঙ্গে বৈঠকে বসার কথা আরবিআই গভর্নরের। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতেও আগ্রহ দেখিয়েছিলেন উর্জিত। নবান্ন সূত্রে খবর, নোট বাতিলের পর দেশ ও রাজ্যে পরিস্থিতি সামাল দিতে আরবিআইয়ের পরিকল্পনা জানতে চান মুখ্যমন্ত্রী। তাই মুখ্যসচিবের পর মমতা-উর্জিত বৈঠকের সম্ভাবনা প্রবল।

    বুধবার প্রশ্ন এড়ানোর চেষ্টা করছেন বটে, তবে নোট বিক্ষোভের আঁচ একেবারে এড়াতে পারবেন না আরবিআই গভর্নর। সেন্ট্রাল বোর্ডের বৈঠক চলার সময় আরবিআইয়ের সামনে বিক্ষোভ দেখাবে তৃণমূল। এর আগেও নোট বাতিলে মানুষের হয়রানির প্রতিবাদে আরবিআইয়ের দিল্লি ও কলকাতা অফিসে বিক্ষোভ দেখায় তৃণমূল। তখন অবশ্য উর্জিত প্যাটেল ছিলেন মুম্বইয়ে। এবার সেই আঁচ সরাসরি পেতে হবে তাঁকে।

    First published:

    Tags: ETV News Bangla, Kolkata, RBI, Urjit Patel

    পরবর্তী খবর