corona virus btn
corona virus btn
Loading

খাস কলকাতায় ডেঙ্গির থাবা, মৃত ২

খাস কলকাতায় ডেঙ্গির থাবা, মৃত ২
Dengue

খাস কলকাতায় ডেঙ্গির থাবা, মৃত ২

  • Share this:

 #কলকাতা: ফের কলকাতায় ডেঙ্গির থাবা। দক্ষিণ কলকাতায় একদিনের ব্যবধানে ডেঙ্গিতে মৃত্যু হল বাবা ও ছেলের। যত্রতত্র ময়লা, আবর্জনা জমলেও প্রশাসন নিষ্ক্রিয়। অভিযোগ কসবার কেআইটি আবাসনের বাসিন্দাদের। ডেঙ্গুতে মৃত্যুর পরও স্বাস্থ্য দফতরের তরফে কেউ ওই আবাসনে যাননি বলেও অভিযোগ স্থানীয়দের।

কসবা কেআইটি কোর্য়াটারের বাসিন্দা সিদ্ধার্থ ঘোষ কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলেন। বারবার জ্বর আসায় রক্ত পরীক্ষা করতে দেন তিনি। অভিযোগ পুরসভার স্বাস্থ্যকেন্দ্রে রক্ত পরীক্ষা করালেও সেখানে কিছুই মেলেনি। বেসরকারি জায়গায় রক্ত পরীক্ষা করানোর পর দু'দিন আগে তাঁর ডেঙ্গি ধরা পড়ে। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় সিদ্ধার্থ ঘোষকে। বুধবার সেখানেই তাঁর মৃত্যু হয়।

জ্বরে আক্রান্ত হয়ে পড়ে সিদ্ধার্থ ঘোষের ছেলে দীপ ঘোষও। শিশু মঙ্গল হাসপাতালে রক্ত পরীক্ষা করা হয় তাঁর। সেই রিপোর্টেই একসঙ্গে ম্যালেরিয়া ও ডেঙ্গুর জীবাণু পাওয়া যায়। পার্ক সার্কাস শিশু হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। হাসপাতাল কর্তৃপক্ষ স্যালাইন দিয়ে ছেড়ে দেয় দীপকে। কিন্তু বাড়ি ফিরেই ফের কাঁপুনি দিয়ে জ্বর আসে তাঁর। বৃহস্পতিবার দুপুরে মারা যায় দীপ। একদিনের ব্যবধানে ডেঙ্গুতে এই ভাবে বাবা ও ছেলের মৃত্যুতে শোকের ছায়া কসবার কেআইটি আবাসনে।

First published: September 8, 2017, 10:58 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर