Home /News /kolkata /
ঘাসফুল ছেড়ে তৃণমূলের প্রতীক ফুলকপি!

ঘাসফুল ছেড়ে তৃণমূলের প্রতীক ফুলকপি!

সামনেই বাংলার বিধানসভা নির্বাচনের ফলাফল ৷ তার আগেই প্রতীক বদল তৃণমূল কংগ্রেসের ৷ তবে বাংলায় নয়, কেরলে ঘাসফুলের বদলে ফুলকপি চিহ্ন নিয়ে লড়ছে তৃণমূল কংগ্রেস !

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: সামনেই বাংলার বিধানসভা নির্বাচনের ফলাফল ৷ তার আগেই প্রতীক বদল তৃণমূল কংগ্রেসের ৷ তবে বাংলায় নয়, কেরলে ঘাসফুলের বদলে ফুলকপি চিহ্ন নিয়ে লড়তে চলেছে তৃণমূল কংগ্রেস !

    কেরলে ১৪০টির মধ্যে ১২৪টি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল ৷ কিন্তু কপালে জোটেনি ঘাসফুল প্রতীক ৷ চিহ্ন যে বদলাতে হবে, তা আগে থেকে টেরও পাইনি তৃণমূল কংগ্রেসের নেতৃবৃন্দ ৷ ঘাসফুলকে সঙ্গে রেখেই ফেস্টুন, পোস্টারে কেরলের দেওয়াল ছেয়ে যাওয়ার কথা ছিল ৷ কিন্তু বাধ সাধল নির্বাচন কমিশন ৷ নির্বাচন কমিশন সোজা জানিয়েদিল, তৃণমূল কংগ্রেস স্বীকৃত জাতীয় রাজনৈতিক দল নয় ৷ তৃণমূলের কোনও প্রার্থী মনোনয়নের সময় ফর্ম জমা দেননি ৷ নিয়ম অনুযায়ী, এই ফর্মে পার্টির কেন্দ্রীয় নেতৃত্বের তরাফে জমা দেওয়া ৷ কেরলে তা হয়নি ৷ তাই ভোটের নিয়ম মেনেই, ঘাসফুলে নয়, কেরলে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলকে লড়তে হবে ফুলকপি নিয়েই ! কেরলের তৃণমূল নেতৃত্বরা মনে করছেন, এ সবই বিরোধীদের ষড়যন্ত্র !

    First published:

    Tags: Bengal News, Cauliflower, ETV News Bangla, Kerala, Symbol, TMC, West Bengal Assembly Election 2016, বিধানসভা নির্বাচন

    পরবর্তী খবর