Home /News /kolkata /
কী বলছে আজকের খবরের কাগজ ? দেখে নিন

কী বলছে আজকের খবরের কাগজ ? দেখে নিন

এক নজরে, একজায়গায় দেখে নিন কলকাতার বিভিন্ন কাগজের সেরা খবর গুলি ৷

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    প্রতিদিনের ব্যস্ততায় খবর কাগজ খুঁটিয়ে পড়া সম্ভব হয় না ৷ অনেক সময় গুরুত্বপূর্ণ খবর চোখ এড়িয়ে যায় ৷ তাছাড়া একাধিক কাগজও পড়ার মতো সময় কারোর হাতেই নেই ৷ তাই আসুন এক নজরে, একজায়গায় দেখে নিন কলকাতার বিভিন্ন কাগজের সেরা খবর গুলি ৷ রবিবারের গুরুত্বপূর্ণ খবরগুলি হল-

    anandabazar11অপহরণে ব্যর্থ হয়ে ট্রাকের চাকায় পিষে খুন যুবতীকে!

    ঘড়ির কাঁটা তখন সবে আটটা পেরিয়েছে। দিল্লি রোডের পাশ ধরে হাঁটতে থাকা দুই তরুণীর পাশে এসে আচমকাই গতি কমালো মিনি ট্রাকটি। চালকের পাশের দরজা খুলে এক তরুণীর হাত ধরে টানতে শুরু করে দিল ট্রাকের খালাসি। দুই তরুণীর প্রবল বাধায় সে কাজে সফল হল না বটে, কিন্তু যাঁকে নিগ্রহ করা হচ্ছিল, তাঁর উপর দিয়েই ট্রাক চালিয়ে দিল চালক! শুক্রবার রাতে হুগলির পোলবায় এই ঘটনায় মৃত্যু হয়েছে তরুণী জয়ন্তী সোরেনের (২০)। জখম হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তাঁর বান্ধবীও।

    ‘আর সিপিএম করবি? কান ধরে শুরু কর ওঠবোস’

    বোমা-বন্দুকে ডরানো? নেই। ঘরবাড়ি জ্বালানো, গ্রামছাড়া করা, ‘চড়াম, চড়াম’ বাদ্যিও একেবারে না-পসন্দ। ‘একুশে আইন’-এ নানা সাজার কথা লিখেছেন সুকুমার রায়। প্রায় সেই পথে হেঁটেই এলাকার বিরোধীদের ঘাড় থেকে তৃণমূল বিরোধিতার ‘ভূত’ নামাতে শেখ সামিরুলের দাওয়াই—‘কান ধর, ওঠবোস কর’।

    এর পরে কী? উত্তরটা হয়তো জানে না গুগ‌্লও

    গরম ধোসা আর সম্বরের গন্ধে ম-ম করছিল ক্যাফে। এই গন্ধটাই টমাস ব্রিলকে বারবার টেনে এনেছে এখানে। সস্ত্রীক। কিন্তু গত কাল সন্ধেয় গিয়ে তাঁদের মনে হচ্ছিল, গন্ধটায় যেন আর মন ভরছে না। পছন্দের খানায় যেন কী একটা খামতি! আঠারো বছর ধরে ইংল্যান্ডে আছেন ব্রিল। জন্মসূত্রে জার্মান, কিন্তু স্প্যানিশ রক্তও বইছে শরীরে। স্ত্রীর নাম রাধিকা। দেশ-জাতি-সীমান্ত— সবই একাকার তাঁর সংসারে। এই যে ভারতীয় রান্না ভালবাসা, তা তো বৌয়েরই জন্য। কিন্তু ‘ব্রেক্সিট রায়’ নামের ঝড়টা সব এলোমেলো করে দিচ্ছে। গভীর চিন্তাগ্রস্ত ব্রিল বলে ফেললেন, ‘‘আর এখানে চাকরি করা যাবে না। আমাকে কেউ রাখবে না।’’ রাধিকা সেই সকাল থেকে মানসিক অবসাদে ভুগছেন। এত বছর লন্ডনে আছেন, এই প্রথম বার নিজেকে ‘বাইরের লোক’ মনে হচ্ছে তাঁর।

    উচ্চ মাধ্যমিকে ‘প্রথম’ হয়েও গ্রেফতার রুবি রায়!

    বিহারে পরীক্ষা দুর্নীতি কাণ্ডে এ বার গ্রেফতার করা হল উচ্চ মাধ্যমিকে কলা বিভাগে প্রথম রুবি রায়কে। আগেই তাঁর যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠেছিল। তার প্রেক্ষিতে আজ বিহার বিদ্যালয় পরীক্ষা সমিতির দফতরের কর্তাদের সামনে সাক্ষাৎকার দিতে পটনায় এসেছিলেন রুবি। সেখান থেকে বেরোতেই তাঁকে গ্রেফতার করা হয়।

    bartaman_big11

    অপহরণে বাধা, তরুণীকে পিষে খুন

    রাতের অন্ধকারে দুষ্কৃতীদের লালসা থেকে নিজের সম্মান বাঁচাতে প্রাণপণ চেষ্টা করেছিলেন ২০ বছরের তরুণী জয়ন্তী সোরেন। কিন্তু মর্যাদা রক্ষার দাম চোকাতে হল নিজের প্রাণ দিয়ে। শুক্রবার রাতে অপহরণ থেকে বাঁচতে দুষ্কৃতীদের থেকে হাত ছাড়িয়ে নিলেও, ম্যাটাডোরের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল চুঁচুড়ার ওই তরুণীর। ঘটনায় জখম হন মৃতার সঙ্গী পূজা ওরাও। ওই রাতে পোলবা থানার সুগন্ধামোড়ের কাছে দিল্লি রোডে ঘটনাটি ঘটে। পুলিশ ম্যাটাডোরের চালককে গ্রেপ্তার করলেও খালাসির খোঁজ মেলেনি।

    মমতার সঙ্গে বৈঠক করতে আসছেন ওবামার দূত

    মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করতে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার দূত টমাস এ শ্যানন (জুনিয়র) কলকাতায় আসছেন আগামী সপ্তাহে। শ্যানন সেদেশের আন্ডার সেক্রেটারি ফর পলিটিক্যাল অ্যাফেয়ার্স। সেদেশের ফরেন সার্ভিসের সর্বোচ্চ পদ। এমনকী মার্কিন কংগ্রেস স্বীকৃত প্রথম পদও এটি। মার্কিন যুক্তরাষ্ট্রের সামগ্রিক বিদেশ নীতি এবং দক্ষিণ এশিয়ার ক্ষেত্রে আঞ্চলিক নীতি নির্ধারণে ওয়াশিংটনের ভূমিকা ঠিক করার মতো গুরুত্বপূর্ণ ভারও রয়েছে শ্যাননের কাঁধে।

    বরানগরে সম্পত্তির লোভেই বৃদ্ধাকে খুন করল নাতি-বউমা

    সম্পত্তি লিখে দিতে রাজি না হওয়ায় মাকে সঙ্গে নিয়ে নিজের ঠাকুরমাকে খুন করার অভিযোগ উঠল নাতি দেবাঙ্গনের বিরুদ্ধে। শুক্রবার ঘটনাটি ঘটেছে বরানগর থানার নিয়োগীপাড়া এলাকায়। চোখের সামনে মাকে স্ত্রী ও ছেলের হাতে মার খেতে দেখে একমাত্র ছেলে দেবাশিস রুখে দাঁড়ালেও সেই বাধা বেশিক্ষণ স্থায়ী হয়নি। সম্পত্তির লোভে নাতি ও বউমা শিখার হামলায় ক্ষতবিক্ষত হন বৃদ্ধা। পরে কামারহাটির সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়। মৃতার নাম মাধবী জানা (৭৫)।

    কাশ্মীরে মৃত্যু আট সিআরপিএফের, হত দুই জঙ্গি

    শনিবার দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় জাতীয় সড়কের উপর সশস্ত্র জঙ্গিদের অতর্কিত আক্রমণে আট সিআরপিএফ জওয়ান প্রাণ হারিয়েছেন। আহতের সংখ্যা কমপক্ষে ২১। এর মধ্যে কয়েকজনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। সিআরপিএফের সঙ্গে গুলির লড়াইয়ে দুই জঙ্গিরও মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, জঙ্গি আক্রমণে পাঁচ জওয়ান ঘটনাস্থলেই প্রাণ হারান। পরে আরও তিন জওয়ান সেনা হাসপাতালে মারা যান।

    ei samay

    দশ দুর্গম গিরিপথ বাইকে পেরোবেন ছয় বাঙালি

    ধরা যাক, শ্রীনগর এবং লেহ-র মাঝে তুষারশুভ্র জোজি লা-র পথে এক নম্বর জাতীয় সড়ক ধরে ছুটে চলেছে বাইকবাহিনী ৷ কিংবা আরও ধরা যেতে পারে, বিশ্বের সর্বোচ্চ গাড়ি চলাচলের সড়কের বাঁক ধরে লাদাখের খার্দুং লা-র পথে চলেছেন তঁরা ৷

    বরাহনগরে বৃদ্ধা খুন, ধৃত বৌমা ও নাতি

    গার্হস্থ্য হিংসা বেড়েই চলেছে ৷ অধিকাংশ ক্ষেত্রেই হিংসার শিকার হচ্ছেন বৃদ্ধ-বৃদ্ধারা ৷ এবার বরাহনগরে মাথায় গুরুতর আঘাত পেয়ে মৃত্যু হল এক বৃদ্ধার ৷ অভিযোগ, বৃদ্ধার  বসতবাড়িটি তাঁদের নামে লিখে দেওয়ার জন্য চাপ দিচ্ছিলেন তারই পুত্রবধূ ও নাতি ৷

    ফের CRPF বাসে হামলায় হত ৮ জওয়ান, খতম ২ জঙ্গি

    জম্মু-কাশ্মীরের পাম্পোরে শনিবার জঙ্গি হামলায় শহিদ হলেন সিআরপিএফের ৫ জওয়ান ৷ সিআরপিএফের কনভয়ে আচমকা হামলায় এই ৮ জওয়ানের মৃত্যু হয়েছে ৷ পাল্টা জওয়ানরা গুলি চালালে, দুই জঙ্গিও মারা পড়ে ৷

    বিশ্বকাপে ১০ মিটার রাইফেলে রুপো জিতলেন জিতু রাই

    এয়ার পিস্তল বিশ্বকাপে ১০ মিটার রাইফেলে রুপো জিতলেন ভারতের জিতুরাই ৷ শুক্রবারই ৫০ মিটার ১০ তম স্থানে শেষ করেছিলেন জিতু ৷

    First published:

    Tags: Bengali News, ETV News Bangla, Morning Daily, Morning Digest, Morning Headlines, Morning Newspapers

    পরবর্তী খবর