Home /News /kolkata /
বাজার আগুন, কালোবাজারি রুখতে আচমকা হানা এনফোর্সমেন্ট ব্রাঞ্চের

বাজার আগুন, কালোবাজারি রুখতে আচমকা হানা এনফোর্সমেন্ট ব্রাঞ্চের

বাজারে ঊর্দ্ধমুখী খাদ্যশস্য ও শাক সবজির দাম। বর্ষায় শাকসবজির দাম আরও বাড়ার সম্ভাবনা। কালোবাজারি রুখতে ও বাজারে দামের উপর নিয়ন্ত্রণ রাখতে আজ শহরের বিভিন্ন বাজারে হানা দিল এনফোর্সমেন্ট ব্রাঞ্চ।

  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: বাজারে ঊর্দ্ধমুখী খাদ্যশস্য ও শাক সবজির দাম। বর্ষায় শাকসবজির দাম আরও বাড়ার সম্ভাবনা। কালোবাজারি রুখতে ও বাজারে দামের উপর নিয়ন্ত্রণ রাখতে আজ শহরের বিভিন্ন বাজারে হানা দিল এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। বিভিন্ন বাজার ঘুরে দাম যাচাই করার পাশাপাশি নথিভুক্ত করা হয়েছে বিভিন্ন বাজারে দামের তফাৎও।

    মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে বাজারের ওপর নিয়ন্ত্রণ রাখতে তৎপর হয়েছে টাস্ক ফোর্স ও কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। বাজারে দাম নিয়ন্ত্রণ নিয়ে নবান্নে বৃহস্পতিবার টাস্ক ফোর্সের সঙ্গে বৈঠকও রয়েছে মুখ্যমন্ত্রীর। তার আগে বুধবার সকালে শহরের বিভিন্ন বাজারে হানা দেয় এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। কোলে মার্কেট, লেক মার্কেট, মানিকতলা, এন্টালির বাজারে ঘুরে বিভিন্ন সামগ্রীর দাম যাচাই ও নথিভুক্ত করা হয়। দামের তালিকা রিপোর্ট আকারে কমিশনারের কাছে পাঠানো হবে। সিপি সেই রিপোর্ট মুখ্যমন্ত্রীকে পাঠাবেন। এনফোর্সমেন্ট ব্রাঞ্চের দাবি, পাইকারি বাজারে দাম কম হলেও খুচরো বাজারে দাম বেশি।

    তবে বাজারে কোথাও শাক-সবজি বা খাদ্যশস্যের দাম নিয়ন্ত্রণের বাইরে একথা মানতে নারাজ টাস্ক ফোর্সের চেয়ারম্যান রবীন্দ্রনাথ কোলে। কালোবাজারির কোনও অভিযোগও নেই বলে দাবি তাঁর। তবে গুণমানের তফাত হলে দামেও কোনও কোনও খুচরো বাজারে কিছু জিনিসের দামে হেরফের হতে পারে বলে তাঁর দাবি।

    First published:

    Tags: Black market, Kolkata, Market Price, কলকাতা, বাজার দর