corona virus btn
corona virus btn
Loading

কলকাতা মেডিক্যালে চালু হচ্ছে বিশেষ হেল্প ডেস্ক

কলকাতা মেডিক্যালে চালু হচ্ছে বিশেষ হেল্প ডেস্ক

চিকিৎসক ও রোগীর মধ্যে সুসম্পর্কের লক্ষ্যে বিশেষ উদ্যোগ। কলকাতা মেডিক্যাল কলেজে হেল্প ডেস্ক তৈরির ভাবনা জুনিয়র ডাক্তারদের।

  • Share this:

#কলকাতা:  চিকিৎসক ও রোগীর মধ্যে সুসম্পর্কের লক্ষ্যে বিশেষ উদ্যোগ। কলকাতা মেডিক্যাল কলেজে হেল্প ডেস্ক তৈরির ভাবনা জুনিয়র ডাক্তারদের। চিকিৎসা পরিষেবার যাবতীয় তথ্য মিলবে হেল্প ডেস্ক থেকে। আগামী সপ্তাহ থেকেই কলকাতা মেডিক্যালে চালু হতে পারে হেল্প ডেস্ক। ধাপে ধাপে অন্যান্য সরকারি হাসপাতালেও হেল্প ডেস্ক চালুর ভাবনা রয়েছে চিকিৎসক মহলের। রাজ্যের সরকারি হাসপাতালগুলি থেকে বারে বারে শিরোনামে উঠে আসে চিকিৎ‍সক ও রোগীর পরিবারের মধ্যে গন্ডগোলের খবর। রোগীর মৃত্যুর পর বহু ক্ষেত্রেই চিকিৎসায় গাফিলতির অভিযোগ তোলে রোগীর পরিবার। এমনকি ঘটনা গড়ায় ভাঙচুর পর্যন্তও। পারস্পকির বিশ্বাসের অভাবে তলানিতে ঠেকেছে চিকিৎসক ও রোগীর সম্পর্ক। এই সম্পর্কের মেরামতি করতেই বিশেষ উদ্যোগী কলকাতা মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তাররা। রোগী ও তাঁদের পরিবারের জন্য হাসপাতালে হেল্প ডেস্ক তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে। এই হেল্প ডেস্কে-

১. চিকিৎ‍সক ও চিকিৎসা সংক্রান্ত সব তথ্য মিলবে হেল্প ডেস্ক থেকে ২. হাসপাতালের কোথায় কোন বিভাগ জানা যাবে তাও ৩.  হাসপাতালে ভর্তির ক্ষেত্রে সাহায্য করবে হেল্প ডেস্ক সোমবার কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যক্ষের সঙ্গে দেখা করে হেল্প ডেস্ক তৈরির বিষয়ে আলোচনা করেন জুনিয়র ডাক্তাররা। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহেই চালু হয়ে যেতে পারে কলকাতা মেডিক্যাল কলেজের হেল্প ডেস্ক। ধাপে ধাপে রাজ্যের অন্যান্য সরকারি হাসপাতালেও হেল্প ডেস্ক চালুর ভাবনা রয়েছে চিকিৎসক মহলের।

First published: June 7, 2016, 8:35 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर