Home /News /kolkata /

৭দিনে সিঙ্গুরে ৩৫০ একর জমি পরিষ্কারের কাজ শেষ

৭দিনে সিঙ্গুরে ৩৫০ একর জমি পরিষ্কারের কাজ শেষ

সুপ্রিম কোর্টের রায়ের পর, প্রথম সপ্তাহে সিঙ্গুরের কাজে সন্তুষ্ট রাজ্য সরকার। সাত দিনে মোট সাড়ে তিনশো একর জমি পরিষ্কার হয়েছে। প্লটিং করা হয়েছে প্রায় ১৫০ একর জমির।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: সুপ্রিম কোর্টের রায়ের পর, প্রথম সপ্তাহে সিঙ্গুরের কাজে সন্তুষ্ট রাজ্য সরকার। সাত দিনে মোট সাড়ে তিনশো একর জমি পরিষ্কার হয়েছে। প্লটিং করা হয়েছে প্রায় ১৫০ একর জমির। তবে প্রবল বৃষ্টিতে কিছু এলাকায় জল জমে যাওয়ায় অসুবিধায় পড়েছে হার্ভেস্টার। এর মধ্যেই শানাপাড়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার প্রস্তুতি শুরু করেছে সিঙ্গুর। বৃহস্পতিবার দফায় দফায় কাজ পরিদর্শনে যান মন্ত্রীরা।

    সুপ্রিম কোর্টের রায়ের পর এক সপ্তাহ পেরিয়েছে মাত্র। তার মধ্যে অনেকটাই এগিয়ে গিয়েছে সিঙ্গুরে জমি পরিষ্কারের কাজ। ৭ দিনে মোট ৩৫০ একর জমি পরিষ্কার করা গিয়েছে। প্লটিং করে খুঁটি পোঁতা হয়েছে ১৪০ একর জায়গায়। বিডিও-তে রেকর্ড রেস্টোরেশনের কাজও চলছে সমান্তরালভাবে। এখনও পর্যন্ত ২০০টি আবেদনপত্র জমা পড়েছে। প্লটিং করা জমিতে মাটি পরীক্ষার কাজ চালাচ্ছেন কৃষি দফতরের গবেষকরা। যোগাযোগ করা হয়েছে বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের সঙ্গেও। জমি পরিষ্কার চললেও, আপাতত সরছে না পাওয়ার স্টেশন। ২২০ কেভি-র সাব স্টেশন ৩৩ কেভি-র ডিস্ট্রিবিউশন সেন্টার খোলার কাজ আপাতত বন্ধ করা হয়েছে। ব্যক্তিগত মালিকানার জমি থেকে সেগুলি বিদ্যুৎ দফতরের নিজস্ব জমিতে আনার চেষ্টা চলছে।

    প্রবল বর্ষণে কিছুটা থমকে গিয়েছে পরিষ্কারের কাজ। নিচু এলাকায় জল জমে যাওয়ায় অনেক সময়েই হার্ভেস্টার তেমনভাবে কাজ করছে না। এদিন দফায় দফায় কাজ দেখতে আসেন দুই প্রাক্তন আইনমন্ত্রী মলয় ঘটক ও চন্দ্রিমা ভট্টাচার্য।

    প্রবল তাড়াহুড়োর মধ্যেই শানাপাড়ায় ১৪ সেপ্টেম্বর সিঙ্গুর উৎসবের মঞ্চ বাঁধার কাজও শুরু হয়েছে। ঐতিহাসিক জয়ের পর মমতা বন্দ্যোপাধ্যায়কে স্বাগত জানাতে প্রস্তুত হচ্ছে সিঙ্গুর ৷

    First published:

    Tags: Bengali News, ETV News Bangla, Singur, Singur Acquised Land, Singur Acquised Land Survey Process, সিঙ্গুর

    পরবর্তী খবর