নারদকাণ্ডে ৩ ঘণ্টারও বেশি সময় ইডির জেরার মুখে মেয়র, এর পর কার হাজিরা জানেন?

নারদকাণ্ডে ৩ ঘণ্টারও বেশি সময় ইডির জেরার মুখে মেয়র, এর পর কার হাজিরা জানেন?
File Photo

নারদকাণ্ডে ৩ ঘণ্টারও বেশি সময় ইডির জেরার মুখে মেয়র, এর পর কার হাজিরা জানেন?

  • Share this:

    #কলকাতা: নারদকাণ্ডে ইডি দফতরে তিন ঘণ্টা জেরা করা হল সুব্রত মুখোপাধ্যায়কে। টাকা নেওয়ার কথা স্বীকার করলেন পঞ্চায়েতমন্ত্রী। ফুটেজ দেখিয়ে সুব্রতকে জিজ্ঞাসাবাদ করেন ইডি কর্তারা। জেরায় অসহযোগিতা করায় ফের তলব করা হবে মেয়রকে। ১৬ অগাস্ট ইডির দফতরে হাজিরা দেবেন মন্ত্রী শুভেন্দু অধিকারী।ফিরহাদ হাকিম, শোভন চট্টোপাধ্যায়ের পর এবার সুব্রত মুখোপাধ্যায়। নারদকাণ্ডে ইডির নোটিস পেয়ে শুক্রবার সিজিও কমপ্লেক্সে হাজিরা দিলেন মন্ত্রী। প্রায় চার ঘণ্টা ইডির দফতরে ছিলেন তিনি। ইডির জেরার মুখোমুখি হন প্রায় তিন ঘণ্টা।

    সকাল ১১


    -----------------সিজিও কমপ্লেক্সে পৌঁছন সুব্রত

    সকাল ১১.১০----------বিভিন্ন নথিতে সই করেন তিনি

    সকাল ১১.৫০----------------পঞ্চায়েতমন্ত্রীকে জেরা শুরু করেন ইডি কর্তারা

    দুপুর ২.৪০---------সিজিও কমপ্লেক্স থেকে বেরোলেন সুব্রত মুখোপাধ্যায়

    ইডি কর্তারা জেরায় জানতে চান,নারদকাণ্ডে পঞ্চায়েতমন্ত্রীকে জেরা- ম্যাথুর সঙ্গে কীভাবে পরিচয়?- কেনই বা টাকা নিয়েছিলেন তিনি?- জেরায় টাকা নেওয়ার কথা স্বীকার সুব্রত মুখোপাধ্যায়ের- হিসাব সংক্রান্ত কোনও নথি চাওয়া হয়েছে কি?- এই প্রশ্ন এড়িয়ে গিয়েছেন পঞ্চায়েত মন্ত্রী২০১৪ সালের ১৩ এপ্রিল, ইকবাল আহমেদকে নিয়ে সুব্রত মুখোপাধ্যায়ের বাড়িতে গিয়েছিলেন ম্যাথু স্যামুয়েল। সেখানে হওয়া কথোপকথন ম্যাথু ইতিমধ্যেই জানিয়েছেন ইডি ও সিবিআইকে জানিয়েছেলেন। ম্যাথুর দাবি, তিনি কেডি সিংয়ের থেকে টাকা পেয়েছিলেন।

    এদিকে বৃহস্পতিবার ইডির জেরায় অসহযোগিতা করায় ফের ডাকা হবে মেয়রকে। কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত নথি দেননি তিনি। তাঁকে এমাসের মধ্যে আয়ের তথ্য দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে মন্ত্রী শুভেন্দু অধিকারীকে ১৬ অগাস্ট হাজিরার নির্দেশ দিয়ে ইমেল করেছেন ইডি আধিকারিকরা। হলদিয়া পুরভোটের ব্যস্ততা থাকায় তিনি ইডি কর্তাদের তাঁর অফিসে আসতে বলেন। যদিও সেই প্রস্তাবে রাজি হয়নি ইডি।

    First published: