corona virus btn
corona virus btn
Loading

প্রেসিডেন্সিতে ডেঙ্গি ও ম্যালেরিয়াবাহক মশার লার্ভা

প্রেসিডেন্সিতে ডেঙ্গি ও ম্যালেরিয়াবাহক মশার লার্ভা

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে ডেঙ্গিবাহক মশার লার্ভা মেলায় মন্তব্য ক্ষুব্ধ মেয়র পারিষদ অতীন ঘোষের।

  • ETV
  • Last Updated: August 19, 2016, 4:16 PM IST
  • Share this:

 #কলকাতাঃ ডেঙ্গি মোকাবিলা নিয়ে শিক্ষিত সমাজ উদাসীন। এর চেয়ে বস্তির পরিবেশ অনেক নিরাপদ। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে ডেঙ্গিবাহক মশার লার্ভা মেলায় মন্তব্য ক্ষুব্ধ মেয়র পারিষদ অতীন ঘোষের। পুর অভিযানে আজ প্রেসিডেন্সি থেকে মিলেছে ডেঙ্গি ও ম্যালেরিয়া বাহক মশার লার্ভা। বারবার প্রশিক্ষণের পরও কেনও বিশ্ববিদ্যালয়ের কর্মীদের মধ্যে এত উদাসীনতা? তা নিয়ে কর্তৃপক্ষকে প্রশ্ন করেন ক্ষুব্ধ অতীন ঘোষ। দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন উপাচার্য অনুরাধা লোহিয়া।

বিভিন্ন স্কুল, কলেজ, হাসপাতাল, আবাসনের পর এবার শহরের অন্ততম গর্ব প্রেসিডেন্সিতেও মিলল ডেঙ্গি ও ম্যালেরিয়াবাহক মশার লার্ভা। কলেজ গেটের পাশে, ছাদে, বাঁশের মধ্য মিলেছে এই লার্ভা। কলেজ চত্ত্বরে বেকার ল্যাবরেটরির পাশে জমা জল, জঞ্জাল। এই বিশ্ববিদ্যালয়ের কর্মীদের ডেঙ্গি প্রতিরোধে বিশেষ প্রশিক্ষণ দিয়েছে পুরসভা। তারপরও কেন এই উদাসীনতা? কর্তৃপক্ষকে প্রশ্ন ক্ষুব্ধ মেয়র পারিষদ স্বাস্থ্য অতীন ঘোষের।

তিনি বলেন, শিক্ষিত সমাজ ডেঙ্গি মোকাবিলায় উদাসীন। তার চেয়ে বস্তির পরিবেশ অনেক নিরাপদ বলে কটাক্ষ করেন মেয়র পারিষদ।

অতীন ঘোষের এই বক্তব্য তাঁর ব্যক্তিগত। মন্তব্য শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। তাঁর কথায়, কলকাতাকে এভাবে দলগত বিভাজন করা ঠিক নয়। শিক্ষা দফতর প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা নিচ্ছে।

প্রেসিডেন্সিতে এডিস ও অ্যানোফিলিস মশার লার্ভা মেলার কথা স্বীকার করে নেন উপাচার্যও। দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

শুধু প্রেসিডেন্সি-ই নয়, ডেঙ্গিবাহক মশার লার্ভা মিলেছে হেয়ার স্কুল ও কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসেও। দুটি শিক্ষা প্রতিষ্ঠানেই একটি জায়গা থেকে মিলেছে লার্ভা। মেয়র পারিষদের দাবি, এখানে আগের চেয়ে পরিস্থিতির অনেকটা উন্নতি হয়েছে।

First published: August 19, 2016, 4:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर