জল চাইছে পোস্তা ব্রিজের ‘ভূত’, ভয়ে কাঁপছে গিরিশ পার্ক !

File Photo

কথায় আছে বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদূর ৷ তাই খবরটা পড়ার আগে এই প্রবাদবাক্য যদি মাথায় রাখা যায়, তাহলে হয়তো উঠবে না

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: কথায় আছে বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদূর ৷ তাই খবরটা পড়ার আগে এই প্রবাদবাক্য যদি মাথায় রাখা যায়, তাহলে হয়তো উঠবে না আপত্তি ৷ কারণ, পোস্তা এলাকার বাসিন্দাদের কাছে এ কাণ্ড, শুধু খবরই নয় ৷ রোজকারের ঘটনা ! আর এই ঘটনাতেই আপাতত কাঁপছে গোটা গিরিশ পার্ক অঞ্চল ৷

    ভূত আছে, ভূতে নেই ৷ নিজে চোখে না দেখা পর্যন্ত ভূত দেখার ঘটনাকে সবাই গল্প, গুজব বলেই চালিয়ে দেন ৷ কিন্তু পোস্তার বাসিন্দাদের সঙ্গে যা ঘটছে, তা চোখের দেখা নয়, বরং কানে শোনা !

    তা কী শুনতে পাচ্ছে পোস্তা বাসিন্দা ? মার্চ মাসের শেষের দিকে হঠাৎই ভেঙে পড়ে পোস্তার বিবেকানন্দ সেতু ৷ ব্রিজ ভেঙে যাওয়া সরকারিভাবে মৃতের সংখ্যা ২১ ! ব্রিজের ভাঙা একাংশ এখনও ঝুলছে ৷ তারই মাঝে, ব্রিজ সংলগ্ন পোস্তা এলাকার বাসিন্দারা জানাচ্ছেন, ‘ভূত আছে ৷ গভীর রাতে ব্রিজের নিচে এসে ভূতো জল চায় ! ’ তবে এই জল চাওয়ার কথা নিজে কানে শোনেনি কেউ-ই ৷ এ বলেছে, ও দেখেছে বলে গোটা গিরিশ পার্কে রটে বেরাচ্ছে ‘পোস্তা ব্রিজের ভূত’ !

    ব্রিজের নিচে থাকা দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসারের কথায়, ‘সারারাত ডিউটি করি ৷ ভূত নজের আসেনি ৷ কিন্তু এলাকার মানুষেরা ভূতের কথা বলে নানা সময়, নানা নালিশ জানাচ্ছেন ৷’ এলাকার আশেপাশের দোকানদারেরা বলছেন, চোখে দেখিনি, নিজে কানেও শুনিনি ৷ তবে অনেকেই বলছে, ব্রিজের নিচে নাকি রাত হলেই ভূতেরা জল চায় ! ব্রিজ ঠিক হবে নাকি পরে থাকবে এরকমই আধভাঙা হয়ে, তা বলবে ভবিষ্যৎ ৷ তবে বর্তমানে ভূত নিয়ে রীতিমতো কাঁপছে গিরিশপার্কের মানুষজন ৷ একটু রাত হলেই ব্রিজের আশ-পাশ ফাঁকা ৷ সঙ্গে গা ছমছমে ভাব !

    First published: