Home /News /kolkata /
পার্ক স্ট্রিট ধর্ষণ কাণ্ডের তদন্তে গাফিলতি কী কী ?

পার্ক স্ট্রিট ধর্ষণ কাণ্ডের তদন্তে গাফিলতি কী কী ?

প্রথম থেকেই পার্ক স্ট্রিট গণধর্ষণ মামলায় তদন্তের অভিমুখ নিয়ে প্রশ্ন উঠেছে। এমনকী আদালতেও প্রশ্নের মুখে পড়তে হয়েছে তদন্তকারী অফিসারদের। যে কারণে নিজের রায়েও পুলিশি গাফিলতির কথা উল্লেখ করেছেন বিচারক।

  • Last Updated :
  • Share this:

    #কলকাতা:  প্রথম থেকেই পার্ক স্ট্রিট গণধর্ষণ মামলায় তদন্তের অভিমুখ নিয়ে প্রশ্ন উঠেছে। এমনকী, আদালতেও প্রশ্নের মুখে পড়তে হয়েছে তদন্তকারী অফিসারদের। যে কারণে নিজের রায়েও পুলিশি গাফিলতির কথা উল্লেখ করেছেন বিচারক।

    অ্যাঙ্গার রেপের ঘটনায় পুলিশের ভূমিকা প্রথম থেকেই সমালোচনার মুখে। পুলিশের ব্যর্থতা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন বিচারক চিরঞ্জীব ভট্টাচার্য। গুরুত্বপূর্ণ এই মামলার রায়ে তিনি উল্লেখ করেছেন বেশ কিছু বিষয় ৷ সেগুলি হল :-বিচারকের রায় ১. গাড়ি পার্কিং এ রাখার নথি সংগ্রহ করা হয়নি ৷২. নাইটক্লাব তন্ত্রতে প্রবেশের রেজিস্টার সংগ্রহ করা হয়নি ৷

    ৩. বাজেয়াপ্ত করা গাড়ি সিল করা হয়নি ৷৪. নিগৃহীতা ও এফআইআর-এ নাম থাকা ব্যক্তিদের মোবাইল টাওয়ারের খোঁজ পেতে ব্যর্থ পুলিশ ৷৫. লাভি গিদওয়ানির ব্যাপারেও যথেষ্ট তথ্যপ্রমাণ সংগ্রহে ব্যর্থতা ৷৬. নিগৃহীতাকে হুমকি দেওয়ায় দুই অভিযুক্তদের খোঁজ পেতেও ব্যর্থ পুলিশ ৷তবে অন্যান্য তথ্যপ্রমাণ ও নির্যাতিতার গোপন জবানবন্দীর ভিত্তিতে আদালত জেনে বুঝেই তিনজনকে দোষী সাব্যস্ত করেছে।

    First published:

    Tags: Park Street Rape Case, Suzette Jordon