Home /News /kolkata /
শহরে আবার চিটফান্ড, পড়ুন EXCLUSIVE

শহরে আবার চিটফান্ড, পড়ুন EXCLUSIVE

কলকাতায় চিট ফান্ডের মামলার রেশ কাটতে না কাটতেই আবার দক্ষিণ কলকাতা রামগড়ে জমিয়ে খুলে বসেছে চিট ফান্ডের ব্যাবসা।

  • ETV
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: শহরে চিট ফান্ডের মামলার রেশ কাটতে না কাটতেই আবার দক্ষিণ কলকাতা রামগড়ে জমিয়ে খুলে বসেছে চিট ফান্ডের ব্যাবসা। গোল্ডেন  পার্লস মিলেনিয়াম মাল্টি ট্রেড প্রাইভেট লিমিটেড নামে ৮৭/১২/৪৯৭ই রাজা এস সি মল্লিক বোস রোডে জমিয়ে বসেছে চিট ফান্ডের ব্যাবসা। সাধারন মানুষের কাছ থেকে টাকা তুলছে প্রতিদিন ১% সুদ হিসেবে টাকা ফেরতের প্রতিশ্রুতি দিয়ে।

    এই খবর পাওয়ার পর ইটিভি বাংলা নিউজের প্রতিনিধিরা যখন রামগড়ের ওই অফিসে যায়। সেখানে দেখা যায় তালা ঝোলানো। তারপর জানা যায় হাওড়া সাত্রাগাছিতে ওই কোম্পানি সমস্ত এজেন্ট ও লগ্নিকারিদের নিয়ে একটি সেমিনার করছে।  সেখানে গিয়ে উপস্থিত হলে সেমিনার রুমের সামনে থাকা নিরাপত্তারক্ষীরাদের সেমিনারের ছবি তুলতে গিয়েছি বলে ভিতরে ঢুকে যায় প্রতিনিধিরা । ভিতরে তখন সেমিনারে আসা সবাইকে গাল ভরা ভুয়ো প্রতিশ্রুতি দিচ্ছিল সবাই। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওই কোম্পানির ডিরেক্টাররা ।

    প্রতিশ্রুতি দেওয়া হয় ১০ হাজার টাকা জমা দিলে মাসে তিন হাজার টাকা করে ফেরত পাওয়া যাবে । রাজ্যে সারদা থেকে শুরু করে বহু চিট ফান্ড এই ভাবে মানুষকে লোভ দেখিয়ে টাকা তুলে, গ্রাহকদের সর্বশান্ত করেছে। সেই কাহিনী আমাদের জানা ছিল।

    এই সেমিনারে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এসেছিল । আবার নতুন করে মানুষকে বেশি সুদ দেওয়ার প্রলোভন দিচ্ছে।

    রিজার্ভ ব্যাঙ্কের নিয়ম অনুযায়ী কাউকে ১২% এর বেশী সুদ দেওয়া কিংবা নেওয়া যায় না। কী ভাবে এটি চলছে সেটা ভাবার বিষয়।

    এই কোম্পানিটির দাবি যে তাদের ১৭ বছর ধরে ব্যাবসা রয়েছে । সেই ভরসাতে সবাই আসছে। আসলে দীর্ঘ দিন ধরে নাকতলা এলাকাতে মিলেনিয়াম কনস্ট্রাকশান নামে এদের একটি প্রোমোটিং ব্যাবসা রয়েছে।   অথচ মিলেনিয়াম কন্সট্রাকশানের কর্নধার  সঙ্গে যোগাযোগ করা হলে তিনি পরিষ্কার জানিয়ে দেন তাদের সঙ্গে চিট ফান্ডের কোন সম্পর্ক নেই।

    রিপোর্ট: শঙ্কু সাঁতরা

    First published:

    Tags: Bengali News, Chit fund, ETV News Banggla, Exclusive, New Chitfund In Kolkata, শহরে আবার চিটফান্ড

    পরবর্তী খবর