Home /News /kolkata /
আজকের খবরের কাগজের সেরা খবর

আজকের খবরের কাগজের সেরা খবর

প্রতিদিনের ব্যস্ততায় খবর কাগজ খুঁটিয়ে পড়া সম্ভব হয় না ৷ অনেক সময় গুরুত্বপূর্ণ খবর চোখ এড়িয়ে যায় ৷

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    প্রতিদিনের ব্যস্ততায় খবর কাগজ খুঁটিয়ে পড়া সম্ভব হয় না ৷ অনেক সময় গুরুত্বপূর্ণ খবর চোখ এড়িয়ে যায় ৷ তাছাড়া একাধিক কাগজও পড়ার মতো সময় কারোর হাতেই নেই ৷ তাই আসুন এক নজরে, একজায়গায় দেখে নিন কলকাতার বিভিন্ন কাগজের সেরা খবর গুলি ৷ সোমবারের গুরুত্বপূর্ণ খবরগুলি হল-

    anandabazar11

    ১) তবুও কেয়াবাত মেয়ে, অধরা স্বপ্নেও রিওতে উজ্জ্বল দীপানোভা রাত জেগে টিভির সামনে জেগে বসে থাকা ভারতবাসী শোকে মুহ্যমান। আর চুরমার হওয়া পদকের স্বপ্নটা ছিল যাঁকে ঘিরে, সেই মেয়েই হাসছেন! ‘‘অলিম্পিক্সের মতো আসরে এর চেয়ে বেশি আর কী করা সম্ভব! সেরাটা দিয়েছি। প্রতিদিন উন্নতি করেছি। তিন মাসের অনুশীলনে বিদেশে না গিয়ে, শুধু আমার স্যারের সাহায্যে যা করেছি, অনেক। ওরা তো চার-পাঁচ বছরের অনুশীলন করে এখানে এসেছে। পদক তো ওরা পাবেই!’’ কোনও হতাশা নেই দীপা কর্মকারের। কোনও হাহুতাশ নেই। তাঁকে প্রশ্ন করা হল, মিলখা সিংহ, পিটি উষা, জয়দীপ কর্মকার, অভিনব বিন্দ্রার সঙ্গে আপনিও তো আজ থেকে এক আসনে বসে পড়লেন— যন্ত্রণাময় ওই ‘চতুর্থ’ স্থানটায় আটকে গিয়ে! শুনে দীপা বললেন, ‘‘ওঁরা নমস্য। আমি এখনও সেই জায়গায় আসিনি। যদি কোনও দিন অলিম্পিক্স থেকে পদক নিয়ে যেতে পারি, তা হলে ওঁদের সঙ্গে আমার নাম উচ্চারণ করবেন।’’

    ২) ওয়াগায় মিষ্টি, পুঞ্চে গুলি, ও-পারে দুই মুখ কাশ্মীর নিয়ে চাপ বাড়াচ্ছে পাকিস্তান। আবার বসতে চাইছে আলোচনাতেও। পাকিস্তানের স্বাধীনতা দিবসেও এই দ্বিমুখী কৌশল বজায় রাখল ইসলামাবাদ। এক দিকে কাশ্মীর নিয়ে সুর চড়ালেন পাক রাষ্ট্রদূত। অন্য দিকে ওয়াগা সীমান্তে মিষ্টি বিনিময় করলেও কাশ্মীরের পুঞ্চে সংঘর্ষবিরতি ভাঙল পাক বাহিনী। কাশ্মীরে সাম্প্রতিক অশান্তি নিয়ে পাক চাপের পাল্টা হিসেবে পাক-অধিকৃত কাশ্মীর ও বালুচিস্তানে ইসলামাবাদের অত্যাচারকে হাতিয়ার করেছে ভারত। ফলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন বালোচ নেতানেত্রীরা। পাক-অধিকৃত কাশ্মীরের গিলগিটে নতুন ভাবে গোলমাল শুরু হয়েছে। হাওয়া বিপরীত দিকে যাচ্ছে দেখে ভারতের কাছে আলোচনার বার্তা পাঠিয়েছেন পাক নেতৃত্ব। কিন্তু কাশ্মীর নিয়ে সুরও এখনই নরম করতে রাজি নন তাঁরা।

    ৩) জঙ্গি হানার আশঙ্কায় সতর্ক দেশ, তটস্থ দিল্লি স্বাধীনতা দিবসে দিল্লি ও নয়ডায় জঙ্গি হানার আশঙ্কায় চূড়ান্ত সতর্কতা জারি করল কেন্দ্র। সম্প্রতি নয়ডার এক বাসিন্দার কাছে সানফ্রান্সিকো থেকে ফোন আসে। বলা হয়, ১৫ অগস্ট দিন দিল্লি ও নয়ডার একাধিক জায়গায় বোমা বিস্ফোরণ ঘটানো হবে। বিদেশ থেকে হুমকি-ফোন আসার পরেই গোটা রাজধানী ও সংলগ্ন ‘ন্যাশনাল ক্যাপিটাল রিজিওন’-এ নিরাপত্তা কঠোর করা হয়েছে। নিরাপত্তা বাড়ানো হয়েছে দিল্লির রেল স্টেশনগুলি ও বিমানবন্দরেও। শপিং মলগুলিকেও সতর্ক করেছে পুলিশ। অবশ্য রাজধানী শুধু নয়, গোটা দেশ জুড়েই সতর্কবার্তা জারি করেছে কেন্দ্র। অশান্তির আশঙ্কায় জম্মু-কাশ্মীরের বিভিন্ন এলকায় আগে থেকেই কার্ফু ঘোষণা করা হয়েছে। বিশেষ ভাবে সতর্ক করে দেওয়া হয়েছে উত্তর-পূর্বের ও সীমান্ত লাগোয়া রাজ্যগুলিকে।

    ৪) ও তো যথেষ্ট করেছে পরম মমতায় হাসিখুশি মুখটার উপর হাত বুলিয়ে চলেছেন তিনি, চোখ দিয়ে জল ঝরছে অঝোরে। না, মেয়ে এখন নেই তাঁর সামনে। ছবি শুধু। তাতেই আদর করে চলেছেন গৌরীদেবী, অকাতর অপত্য স্নেহে। কাঁদছেন কেন? আজ তো আপনার গর্বের দিন? কথাটা শুনে প্রশ্নকর্তার দিকে চকিত ঘুরে গেলেন গৌরী কর্মকার। পরিচয়ে, ইনি দীপা কর্মকারের মা। কর্মকার-বাডির ছাদের চারপাশে ভিড়টা তখন আর নেই। আস্তে-আস্তে পাতলা হচ্ছে, বিষণ্ণ মেজাজে বাড়ি ফিরছে যে যার মতো। অথচ সন্ধে থেকে কী ভিড়টাই না ছিল এখানে। আত্মীয়, পরিচিত, অর্ধ পরিচিত, মিডিয়াকুল। একবার সে দিকে দেখে গৌরীদেবী বলে ফেললেন, ‘‘দুঃখে কাঁদছি কে বলল? মেয়ে আমার যথেষ্ট করেছে। প্রথম দিকে খারাপ লাগছিল একটু। কিন্তু এখন আর ও সব নেই। দেখবেন, রিওর এই আক্ষেপটাই ওর পরের অলিম্পিক্সের জ্বালানি হবে!’’

    bartaman_big11

    ১) আশা জাগিয়েও পদক পেলেন না দীপা মন জিতলেন, কিন্তু অল্পের জন্য পদক জেতা হল না দীপা কর্মকারের। রিও ওলিম্পিকসে মহিলাদের জিমন্যান্টিকসের ভল্ট ইভেন্টে চতুর্থ স্থানে শেষ করলেন ত্রিপুরার মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা বাঙালী কন্যা। মাত্র ০.১৫০ পয়েন্টের জন্য পদক অধরা থেকে গেলেও ফের একবার বিপজ্জনক প্রদুনোভা ভল্ট দিয়ে ইতিহাস রচনা করে ফেললেন ২৩ বছরের দীপা। রবিবার রাতের ফাইনালে তাঁর মিলিত স্কোর ১৫.০৬৬।

    ২) রোগ ছড়াচ্ছে দ্রুত, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু দু’জনের ফের ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যু হল। রবিবার ভোরে দমদমের নাগেরবাজারের একটি বেসরকারি হাসপাতালে এক মহিলা ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। বাড়ি অশোকনগরের বিড়া বল্লভপাড়ায়। অন্যদিকে, দমদমের মল রোডের বাসিন্দা এক মহিলাও শনিবার রাতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মারা গিয়েছেন।

    ৩) কালিয়াচকের ‘ত্রাস’ বকুল শেখ গ্রেপ্তার অবশেষে মালদহের কালিয়াচকের নওদা-যদুপুরের ত্রাস তৃণমূল কংগ্রেসের বহিষ্কৃত নেতা বকুল শেখকে পুলিশ গ্রেপ্তার করল। পুলিশ জানিয়েছে, শনিবার রাতে মালদহ জেলা পুলিশের বিশেষ বাহিনী যাদবপুরের একটি গোপন ডেরা থেকে বকুলকে গ্রেপ্তার করে। খুন, ডাকাতি, রাহাজানি, তোলাবাজি, বোমাবাজি, মুক্তিপণ চেয়ে অপহরণসহ বহু অসামাজিক কাজে অভিযুক্ত ওই বাহুবলীকে জিজ্ঞাসাবাদের জন্য উত্তরবঙ্গ ও রাজ্যের পদস্থ পুলিশ কর্তারা মালদহে আসতে পারেন।

    ৪) দুর্যোগের মধ্যে পড়া ট্রলারে মিলল ৫টি দেহ, নিখোঁজ ২৩ জন মৎস্যজীবী ভারত-বাংলাদেশ জলপথ সীমান্তে কেঁদো দ্বীপ থেকে ৫০ কিলোমিটার দক্ষিণে পাঁচ মৎস্যজীবীর দেহ উদ্ধার হল। মৎস্যজীবীদের চারটি ট্রলারে তল্লাশি চালাতে গিয়ে শনিবার দুপুরে দেহগুলি দেখতে পাওয়া যায়। রবিবার সকালে দেহগুলি কাকদ্বীপ মহকুমা হাসপাতালে আনা হয়। বিকাল পর্যন্ত চারজন মৎস্যজীবীর দেহ শনাক্ত করা গিয়েছে।

    First published:

    Tags: Daily Newspaper, Monday Morning Headlines, Morning Newspaper, Morning Newspaper headline, Newspaper Headlines, খবরের কাগজ

    পরবর্তী খবর