Home /News /kolkata /
'বন্ধু হতে পারে না বামেরা', পুরনো জোটের পক্ষে সওয়াল করে ফের বিতর্কে মানস

'বন্ধু হতে পারে না বামেরা', পুরনো জোটের পক্ষে সওয়াল করে ফের বিতর্কে মানস

বেশ কিছুদিন ধরেই মুখ্যমন্ত্রীর প্রশংসা করে চলেছেন। PAC ইস্যুতে দলে কোনঠাসা অবস্থা। এই অবস্থায় তাঁর মন্তব্য, বন্ধু হতে পারে না বামেরা।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: বেশ কিছুদিন ধরেই মুখ্যমন্ত্রীর প্রশংসা করে চলেছেন। PAC ইস্যুতে দলে কোনঠাসা অবস্থা। এই অবস্থায় তাঁর মন্তব্য, বন্ধু হতে পারে না বামেরা। কংগ্রেসের জোটসঙ্গী হিসেবে অনেক বেশি গ্রহণযোগ্য তৃণমূল। স্বাভাবিকভাবেই মানস ভুঁইয়ার এই বক্তব্য রাজ্য রাজনীতিতে নয়া বিতর্ক তৈরি করে দিল। একইসঙ্গে প্রশ্ন উঠল, কংগ্রেস-তৃণমূল জোটের পক্ষে সওয়াল কী তাঁর নতুন কৌশল ?

    পিএসি বিতর্কের সময় থেকেই প্রদেশ কংগ্রেসের উল্টো পথে হেঁটে নিজের আলাদা অবস্থান তৈরি করেছেন সবংয়ের কংগ্রেস বিধায়ক। তাঁর তৃণমূলে যোগদান নিয়ে সরগরম রাজ্য-রাজনীতি। ঠিক সেই সময় কংগ্রেস-তৃণমূল জোটের পক্ষে সওয়াল করলেন মানস ভুঁইয়া। বললেন, ‘বামেরা কংগ্রেসের বন্ধু হতে পারে না ৷ বামেদের সঙ্গে জোট মেনেছিলাম ৷ পরিস্থিতির প্রয়োজনে মেনেছিলাম ৷ সূর্যকান্ত মিশ্র ভদ্রলোক ৷ তবুও কংগ্রেসের কাছে তৃণমূলই বেশি গ্রহণযোগ্য ৷ ’

    তাঁর মুখে আগেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা শোনা গিয়েছে। শুক্রবার বিধানসভায় সিঙ্গুর দিবস অনুষ্ঠানে, তৃণমূল নেতাদের পাশে দাঁড়িয়ে ফের একবার মুখ্যমন্ত্রীর প্রশংসা করলেন মানস। প্রবীণ কংগ্রেস নেতার মতে, ‘সেরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ কেন্দ্রের বঞ্চনা সত্ত্বেও মমতা এগিয়ে চলেছেন ৷ কংগ্রেসের উচিত মমতাকে সমর্থন করা ৷ বিজেপি বিরোধিতায় মমতার পাশে থাকা থাকা উচিত ৷’

     রাজ্যে কাছে-পিঠে কোনও বড় নির্বাচন নেই। আগামিদিন কী হবে, তা ঠিক করার দায়িত্বও  দলের হাইকমান্ডের, তাঁর নয়। তাহলে আগ বাড়িয়ে কেন তৃণমূলের সঙ্গে জোটের পক্ষে সওয়াল করলেন মানস? রাজনৈতিক মহলের ধারণা, জোট-সওয়ালের মাধ্যমে মানসের তৃণমূলে যোগদানের তাড়নাই ফের একবার প্রকাশ পেল।

    First published:

    Tags: CM Mamata Banerjee, Congress, Left Front, Left front-Congress Alliance, Manas Bhunia, Old Alliance

    পরবর্তী খবর