বাংলার জন্য লগ্নি টানতে শিল্পসমৃদ্ধ জার্মানিতে মমতা বন্দ্যোপাধ্যায়

লক্ষ্য রাজ্যে গাড়ি ও চর্মশিল্পে বিনিয়োগ। লগ্নি টানতে সোমবার দেশের উনত্রিশ জন শিল্প-প্রতিনিধিকে নিয়ে জার্মানির রাজধানী মিউনিখে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী।

লক্ষ্য রাজ্যে গাড়ি ও চর্মশিল্পে বিনিয়োগ। লগ্নি টানতে সোমবার দেশের উনত্রিশ জন শিল্প-প্রতিনিধিকে নিয়ে জার্মানির রাজধানী মিউনিখে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: লক্ষ্য রাজ্যে গাড়ি ও চর্মশিল্পে বিনিয়োগ। লগ্নি টানতে সোমবার দেশের উনত্রিশ জন শিল্প-প্রতিনিধিকে নিয়ে জার্মানির রাজধানী মিউনিখে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী। মিউনিখ ছাড়াও জার্মানির আরও তিনটি শহরে শিল্প-বৈঠক করবে টিম মমতা। স্থায়ী সরকার, দক্ষ মানবসম্পদ এবং প্রশাসনিক সচ্ছ্বতাই লগ্নি টানার হাতিয়ার মুখ্যমন্ত্রীর। ভ্যাটিকানে বাংলাকে তুলে ধরার কাজ শেষ। এবার বাংলার জন্য লগ্নি টানতে শিল্পসমৃদ্ধ জার্মানিতে পা রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার রোম থেকে মিউনিখে পৌঁছেছেন ২৯ সদস্যের টিম মমতা। দলে হর্ষ নেওটিয়া, সঞ্জীব গোয়েঙ্কা, মায়াঙ্ক জালান, পূর্ণেন্দু চট্টোপাধ্যায়ের বাঘা বাঘা শিল্পপতির নাম দেখেই পরিষ্কার, লগ্নি টানতে কতটা উদ্যোগী মুখ্যমন্ত্রী। মিউনিখেই বাংলার প্রতিনিধি দলের সঙ্গে যোগ দিয়েছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র এবং কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়। মূলত গাড়ি এবং চর্মশিল্পে বিনিয়োগ টানাই পাখির চোখ মুখ্যমন্ত্রীর ৷ কর্মসংস্থানের লক্ষ্যে উৎপাদন শিল্পে জোর দিতে চায় রাজ্য ৷ পাশাপাশি ছোট ও মাঝারি শিল্পেও বিনিয়োগ টানতে আগ্রহী রাজ্য ৷ মিউনিখ ছাড়াও বাভারিয়া, ডিউসেলড্রফ এবং স্টুটগার্ডে শিল্প-বৈঠক করবে টিম মমতা ৷ সোমবারই ডিউসেলড্রফের মেয়রের সঙ্গে বৈঠক করেন মেয়র শোভন চট্টোপাধ্যায় ৷  বুধবার মিউনিখ চেম্বার অফ কমার্সের উদ্যোগে প্রথম বৈঠক টিম মমতার ৷ লগ্নি টানতে এর আগেও সিঙ্গাপুর, লন্ডন পাড়ি দিয়েছিলেন। কিন্তু পৃথিবীর চতুর্থ বৃহত্তম অর্থনীতি জার্মানি থেকে বিনিয়োগের বিষয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী খোদ মুখ্যমন্ত্রী। সেই লক্ষ্যে সরকারের স্থায়িত্ব, দক্ষ মানবসম্পদ এবং প্রশাসনিক স্বচ্ছতাকে লগ্নির ইতিবাচক মাপকাঠি হিসেবে তুলে ধরা হবে। পাশাপাশি ল্যান্ডব্যাঙ্ক থাকায় জমি নিয়ে কোনও সমস্যা হবে না বলে আশ্বাস দেবেন অর্থমন্ত্রী।

    First published: