corona virus btn
corona virus btn
Loading

গৌরী লঙ্কেশ খুনে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

গৌরী লঙ্কেশ খুনে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের
File Photo Of Mamata Banerjee

বাড়িতে ঢুকে গুলি করে খুন করা হল বেঙ্গালুরুর মহিলা সাংবাদিক গৌরী লঙ্কেশকে।

  • Share this:

#কলকাতা: বাড়িতে ঢুকে গুলি করে খুন করা হল বেঙ্গালুরুর মহিলা সাংবাদিক গৌরী লঙ্কেশকে। হিন্দুত্ববাদী সংগঠনগুলিকে তীব্র আক্রমণ করেই নিয়মিত প্রতিবেদন লিখতেন গৌরী। পেশাগত কারণেই বারবার বিতর্কে জড়িয়েছেন। মঙ্গলবার রাত সাড় ৮ টা নাগাদ বাড়িতে ঢুকে তাঁকে হত্যা করে দুস্কৃতীরা। ঘটনায় বিশেষ দল গঠন করে তদন্তে বেঙ্গালুরু পুলিশ। কমিশনারের কাছে রিপোর্ট চেয়েছেন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। ট্যুইট করে সাংবাদিক মৃত্যুর নিন্দা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

গৌরী লঙ্কেশ খুনে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ ‘সাংবাদিকের খুন খুবই দুর্ভাগ্যজনক ৷ উদ্বেগজনক ঘটনা, এর বিচার চাই’, ট্যুইটে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷

আরএসএস ও হিন্দুত্ববাদীদের বিরুদ্ধে বিতর্কিত প্রতিবেদন লেখার জন্য পরিচিত ছিলেন গৌরী লঙ্কেশ। নিজে একটি পত্রিকা চালাতেন। ব্লগও লিখতেন। হিন্দুত্বপন্থী চিন্তাধারার বিরুদ্ধে লাগাতার আক্রমণের জন্য বেশ কয়েকবার হুমকির মুখেও পড়তে হয়। প্রতিবেদনে সেই অভিযোগ করলেও পুলিশের কাছে অভিযোগ দায়ের করেননি। কর্ণাটকের মুখ্যমন্ত্রীর অভিযোগ, ঠাণ্ডা মাথায় সাংবাদিক খুনের পিছনে রয়েছে হিন্দুত্বপন্থী সংগঠনগুলো। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে আরএসএস। যাদের বিরুদ্ধেই নিয়মিত আক্রমণ শানিয়েছেন গৌরী।

আজ দিল্লিতে বিক্ষোভের ডাক দিয়েছে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন। ঘটনার তীব্র নিন্দা করেছে প্রেস ক্লাব অফ ইন্ডিয়া।

First published: September 6, 2017, 11:22 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर