corona virus btn
corona virus btn
Loading

ক্লাসরুমে এবার শিক্ষকদের উপর নজরদারি চালাবে পর্ষদ ! কেন জানেন?

ক্লাসরুমে এবার শিক্ষকদের উপর নজরদারি চালাবে পর্ষদ ! কেন জানেন?
File Photo

ক্লাসরুমে এবার শিক্ষকদের উপর নজরদারি চালাবে পর্ষদ ! কেন জানেন?

  • Share this:

#কলকাতা: হরিয়ানা সরকারের পথে হেঁটে এবার ক্লাস রুমে শিক্ষক শিক্ষিকাদের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারির ভাবনা মধ্য শিক্ষা পর্ষদের। ইতিমধ্যেই এ নিয়ে প্রাথমিক আলোচনাও হয়েছে। পর্ষদের ভাবনা, ক্লাসে স্বাভাবিক পঠনপাঠন প্রয়োজন। তবে কীভাবে এই পরিকল্পনা চূড়ান্ত হবে তা এখনও চূড়ান্ত হয়নি।

ক্লাসে পড়ানোর সময় শিক্ষক বা শিক্ষিকার মোবাইল ফোনে আচমকা রিং। পড়ুয়াদের পড়াশোনায় বিঘ্ন। এমন অভিযোগ উঠেছে বহুবার। তাই ক্লাস রুমে স্বাভাবিক পঠনপাঠনের লক্ষ্যে নয়া ভাবনা।

বন্ধ করা হতে পারে ক্লাস রুমে শিক্ষক শিক্ষিকাদের মোবাইল ফোন ব্যবহার। এ নিয়ে স্কুল শিক্ষা দফতরের আধিকারিকদের সঙ্গে প্রাথমিক আলোচনাও হয়েছে পর্ষদের। এই উদ্দেশ্যে ক্লাসে ক্লাসে চালানো হতে পারে নজরদারি ৷

রাজ্যের আওতায় প্রায় নয় হাজার স্কুল রয়েছে। কীভাবে চালানো হবে নজরদারি?

- প্রত্যেক স্কুলে মধ্যশিক্ষা দফতরের প্রতিনিধি রয়েছেন - তাঁদেরকে দিয়েই নজরদারির ভাবনা - অভিযোগ পেলে স্কুল শিক্ষা দফতরের সঙ্গে কথা

আরও পড়ুন

এবার শিক্ষকদের জন্যেও ক্লাসে নিষিদ্ধ মোবাইল

ক্লাস রুমে শিক্ষক-শিক্ষিকারা মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন কিনা তা নিয়ে মধ্যশিক্ষা পর্ষদের কোনও নির্দেশিকা নেই। তবে মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক পরীক্ষার সময় তা প্রধান শিক্ষকের কাছে মোবাইল জমা রাখতে হয়। সম্প্রতি এই নিষেধাজ্ঞা জারি করেছে হরিয়ানা সরকার। সেই পথে হাঁটতে চলেছে মধ্য শিক্ষা পর্ষদও।

First published: August 8, 2017, 8:35 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर