Home /News /kolkata /
আজও মুক্তি পেলেন না কুণাল ঘোষ

আজও মুক্তি পেলেন না কুণাল ঘোষ

File Photo

File Photo

পুজোর আগেই জামিনে ছাড়া পাওয়ার কথা ছিল কুণাল ঘোষের ৷ কিন্তু মুক্তি গেল আটকে ৷ পঞ্চমীর দিন বৃহস্পতিবার আটকে

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: পুজোর আগেই জামিনে ছাড়া পাওয়ার কথা ছিল কুণাল ঘোষের ৷ কিন্তু মুক্তি গেল আটকে ৷ পঞ্চমীর দিন বৃহস্পতিবার আটকে গেল কুণাল ঘোষের জামিন ৷ জেল কোড অনুসারে ছাড়া পাচ্ছেন না সময় পার হয়ে যাওয়ার পর আদালতের নথি আসে ৷

    প্রায় তিন বছর পর জামিন। ১১ নভেম্বর পর্যন্ত অন্তর্বর্তী জামিন পেলেন কুণাল ঘোষ। আজ হাইকোর্টের ডিভিশন বেঞ্চ চারটি শর্তে কুণাল ঘোষকে জামিন দিয়েছে। আইনেই ছিল কুণালের জামিনের পথ। সেই পথেই জেলমুক্তি। একইসঙ্গে, এদিন বিচারপতিদের কড়া সমালোচনার মুখে পড়েছে সিবিআই।

    ৩৪ মাস পর জেলমুক্তি। কার্যত আইনেই ছিল কুণালের জামিনের পথ। হাইকোর্টের বিচারপতি অসীম কুমার রায় ও মলয়মরুৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ সেই পথেই অন্তর্বর্তী জামিনের নির্দেশ দিয়েছেন। আইন বলছে,

    আইনেই জামিনের পথ ৷ সারদা রিয়েলটির মূল মামলা ম্যাজিস্ট্রেটের কাছে বিচারাধীন ৷ ম্যাজিস্ট্রেট সর্বোচ্চ ৩ বছরের সাজা দিতে পারেন ৷ সর্বোচ্চ ৩ বছর সাজার ক্ষেত্রে বিচার চলাকালীন অভিযুক্ত দেড় বছরের বেশি হেফাজতে থাকলে তাঁর জামিন প্রাপ্য ৷ জেল কোড অনুসারে প্রতিবছর ৪৫ দিন শাস্তি মকুব হয় ৷ সেই অনুসারে ৩ বছরে তাঁর সাজা খাটার কথা ৩১ মাস ১৫ দিন ইতিমধ্যেই ৩৪ মাসের বেশি বন্দিদশায় রয়েছেন কুণাল ৷ এছাড়াও কুণাল ঘোষের মায়ের অসুস্থতাও তাঁর জামিনের পথ খুলে দেয়।

    কেন জামিন? কুণাল ঘোষের মা অসুস্থ ৷ তিনি ব্লাড ক্যান্সারে ভুগছেন ৷ এই সময় মায়ের কাছে থাকা গুরুত্বপূর্ণ ৷ চারটি শর্তে কুণাল ঘোষের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। সিবিআইয়ের বিশেষ কৌঁসুলি কে রাঘবাচারিল্যু কুণাল ঘোষকে হেফাজতে রাখার আবেদন করেন।

    হাইকোর্টের সমালোচনা ৷ সারদা তদন্তের ক্ষতি করছে CBI। আরও তদন্তের নামে এমন ঘটনা চলতে পারে না। ডিভিশন বেঞ্চ জানে না সিবিআইয়ের এই আরও তদন্ত কবে শেষ হবে। ১১ নভেম্বর পর্যন্ত অন্তর্বর্তী ও শর্তাধীন জামিন দিলেও ওই মামলার পরবর্তী শুনানি ২ নভেম্বর।

    First published:

    Tags: Bail, Kolkata, Kunal Ghosh

    পরবর্তী খবর