Home /News /kolkata /
IVRCL-এর ১০ কর্মী আটক, তদন্তে ভিনরাজ্যে পুলিশ

IVRCL-এর ১০ কর্মী আটক, তদন্তে ভিনরাজ্যে পুলিশ

উড়ালপুলের নির্মাণকারী সংস্থা আইভিআরসিএলের কয়েকজনকে জিজ্ঞাসাবাদ শুরু করছে পুলিশ। লালবাজার সূত্রে খবর, খতিয়ে দেখা হচ্ছে সংস্থার যাবতীয় নথি। উপযুক্ত তথ্যের ভিত্তিতে সংস্থার বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে পুলিশ ৷ বৃহস্পতিবার দুপুরে পোস্তায় বিবেকানন্দ উড়ালপুলের একাংশ ভেঙে পড়ে মর্মান্তিক মৃত্যু হয়েছে ২৩ জনের ৷ মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা ৷ গুরুতর আহতের সংখ্যা ৮৮। হায়দরাবাদের নির্মাণকারী সংস্থা আইভিআরসিএলের বিরুদ্ধে ওঠে অভিযোগের আঙুল।

আরও পড়ুন...
  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: উড়ালপুলের নির্মাণকারী সংস্থা আইভিআরসিএলের ১০ জন কর্মীকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। লালবাজার সূত্রে খবর, খতিয়ে দেখা হচ্ছে সংস্থার যাবতীয় নথি। উপযুক্ত তথ্যের ভিত্তিতে সংস্থার বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে পুলিশ ৷ নির্মাণ সংস্থা IVRCL-এর আধিকারিকদের জেরা করতে হায়দরাবাদে পৌঁছল কলকাতা পুলিশের পাঁচ সদস্যের দল ৷ বৃহস্পতিবার দুপুরে পোস্তায় বিবেকানন্দ উড়ালপুলের একাংশ ভেঙে পড়ে মর্মান্তিক মৃত্যু হয়েছে ২৩ জনের ৷ মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা ৷ গুরুতর আহতের সংখ্যা ৮৮। হায়দরাবাদের নির্মাণকারী সংস্থা আইভিআরসিএলের বিরুদ্ধে ওঠে অভিযোগের আঙুল।

    বৃহস্পতিবার ঘটনাস্থল থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ওই সংস্থার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। আইভিআরসিএলের কলকাতার তিনটি অফিসে রাতেই তল্লাশি চালায় পুলিশ। কসবার রাজডাঙা, নিউ আলিপুরের দুটি অফিস সিল করে দেওয়া হয়। উড়ালপুলের নির্মাণকারী সংস্থার তিন কর্তার বিরুদ্ধে ৩০৪ , ৩০৮ এবং ৪২৭ নম্বর ধারায় অভিযোগ এনে পোস্তা থানায় এফআইআর দায়ের করা হয়েছে। রুজু হয়েছে অনিচ্ছাকৃত খুনের মামলা। ঘটনার তদন্তে কমিটি গড়েছে রাজ্য সরকার। বৃহস্পতিবার থেকেই কলকাতায় কর্মরত আইভিআরসিএলের কর্মীদের নাগাল পাওয়ার চেষ্টা শুরু করে পুলিশ।

    অন্যদিকে, দুর্ঘটনার দায় নিতে নারাজ IVRCL ৷ সংস্থার মুখপাত্র পান্ডু গঙ্গারাও জানান, ‘কেএমডিএ নির্মাণের নকশা অনুমোদন করে ৷ তাদের সঙ্গে আলোচনা করে কাজ হয় ৷ ভগবানের ইচ্ছেতেই দুর্ঘটনা হয়েছে ৷ এতে নির্মাণ সংস্থার কোনও গাফিলতি নেই ৷’ ঘটনার পর থেকেও দুর্ঘটনাস্থল থেকে পলাতক IVRCL-এর নির্মাণকর্মীরা ৷ স্থানীয়দের অভিযোগ, গাফিলতি নির্মাণ সংস্থার ৷ বুধবার রাতেও সেতুতে ঢালাইয়ের কাজ চালিয়েছেন নির্মাণকর্মীরা ৷ এমন ঘিঞ্জি জনবসতিপূর্ণ অঞ্চল দিয়ে সেতুর পরিকল্পনায় বহুদিন ধরেই বিক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা ৷ নবান্ন সূত্রে খবর, এত বড় প্রজেক্ট করার সমর্থ ছিল না IVRCL সংস্থা ৷ ইদানীং আর্থিকভাবে রুগ্ন হয়ে পড়েছিল সংস্থাটি ৷

    First published:

    Tags: IVRCL, Kolkata Bridge Collapse, Kolkata Flyover Collapse, Office sealed

    পরবর্তী খবর