দেশের মাটিতে ২৫০তম টেস্ট ইডেনে, ম্যাচ ঘিরে একগুচ্ছ পরিকল্পনা সিএবির

কানপুরের পর কলকাতাতেও ইতিহাসের হাতছানি। দেশের মাটিতে আড়াইশোতম টেস্ট ম‍্যাচ ইডেনে।

কানপুরের পর কলকাতাতেও ইতিহাসের হাতছানি। দেশের মাটিতে আড়াইশোতম টেস্ট ম‍্যাচ ইডেনে।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: কানপুরের পর কলকাতাতেও ইতিহাসের হাতছানি। দেশের মাটিতে আড়াইশোতম টেস্ট ম‍্যাচ ইডেনে। ম‍্যাচকে ঐতিহাসিক দাবি করে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা সৌরভদের। টেস্টের মাঝে প্রাক্তন-বর্তমানদের সংবর্ধনা দেবে সিএবি।

    শুধু ভারতের খেলা ৫০১-তম টেস্ট ম‍্যাচ নয়। একইসঙ্গে দেশের মাটিতে ২৫০-তম টেস্ট হতে চলেছে ইডেনে। শনিবারই ম‍্যাচকে ঐতিহাসিক দাবি করে একগুচ্ছ অভিনব পরিকল্পনা তুলে ধরল সিএবি। অর্ধ শতাব্দী আগে ইডেনে শেষবার টেস্টে মুখোমুখি হয়েছিল ভারত এবং নিউজিল‍্যান্ড। সেই ম‍্যাচের জীবিত সদস‍্যদের ইডেনে হাজির করে প্রথমদিনই চমকে দিতে চান সৌরভ- অভিষেক ডালমিয়ারা। আর দ্বিতীয় দিন তালিকায় থাকছে কোহলিদের ড্রেসিংরুমে বাংলার দুই নিয়মিত সদস্য ঋদ্ধিমান সাহা এবং মহম্মদ শামির সংবর্ধনা।

    কানপুরের মাছি তাড়ানো গ‍্যালারি দেখে সৌরভের সিএবি মহালয়ার টেস্ট ম‍্যাচে কলকাতাকে মাঠমুখো করতে এখন বাড়তি তৎপর। সেই উদ্দেশ‍্যেই এই প্রথম ইডেন বেল বাজবে টেস্টে। আগামী সপ্তাহেই যা বসছে ক্লাবহাউসের লোয়ার টিয়ারে ইডেন টাইমের নিচে। ঢাকি, ফ্ল‍্যাশমব, সেলফি-বুথ সবই থাকছে ম‍্যাচের অনুষঙ্গে। আর গ‍্যালারি গমগমে রাখতে লায়ন্স ক্লাবের সঙ্গেও জুটি বেঁধেছে সিএবি। যাতে প্রথমদিনই খেলা দেখার সুযোগ পাবে ৪০০০ অনাথ শিশু।

    First published: