হাইকোর্টের রায়ে মদনের প্রাপ্তি স্বস্তি ও আফসোস

পুজোয় বাড়ি ফেরা হল না মদনের ৷ তবে হাইকোর্টের রায়ে উৎকণ্ঠার বদলে বরং স্বস্তিতেই পুজোটা কাটবে মদনগোপাল মিত্রের ৷

পুজোয় বাড়ি ফেরা হল না মদনের ৷ তবে হাইকোর্টের রায়ে উৎকণ্ঠার বদলে বরং স্বস্তিতেই পুজোটা কাটবে মদনগোপাল মিত্রের ৷

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: পুজোয় বাড়ি ফেরা হল না মদনের ৷ তবে হাইকোর্টের রায়ে উৎকণ্ঠার বদলে বরং স্বস্তিতেই পুজোটা কাটবে মদনগোপাল মিত্রের ৷ জামিনে মু্ক্তি পাওয়া মদন মিত্রকে গৃহবন্দি করার ও নজরদারি চালানোর সিবিআই-এর দুই আবেদনকেই বুধবার খারিজ করে দেয় কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ ৷ ফলে পুজোয় বাড়ি ফেরা না হলেও ভবানীপুর এলাকার মধ্যে অবাধেই চলাফেরা করতে পারবেন মদন মিত্র ৷

    এদিন কোর্টে সিবিআই আবেদন করে, জামিনে মুক্ত থাকাকালীন মদন মিত্রকে গৃহবন্দি করে রাখা হোক এবং তাকে নজরবন্দি করে রাখা হোক ৷  বুধবার কলকাতা হাইকোর্টে এই আর্জিই জানান সিবিআইয়ের আইনজীবী রাঘবচারিল্ল্যু। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দাবি ছিল, - ঘরবন্দি রাখা হোক মদন মিত্রকে - তাঁর সঙ্গে দেখা করতে আসা লোকেদের উপর নজর রাখতে ভিজিটার্স বুক রাখা হোক - ২৪ ঘণ্টা সিবিআই নজরদারির চলুক মদন মিত্রের উপর সিবিআইয়ের তিনটি অর্ন্তবর্তী আবেদনই খারিজ করে দিয়েছে বিচারপতি নিশিতা মাত্রের ডিভিশন বেঞ্চ। বিচারপতি নিশীতা মাত্রের ডিভিশন বেঞ্চ বলে, ‘এই মুহূর্তে এই ধরনের শর্ত অপ্রয়োজনীয় ৷’ আলিপুর আদালতের জামিনের শর্তের উপর নতুন করে কোনও শর্ত চাপাতেও রাজি হয়নি উচ্চ আদালত। ফলে এবারের পুজো ভবানীপুর এলাকাতেই কাটাতে পারবেন মদন মিত্র। তাই বাড়ি ফিরতে না পারলেও, আপাত স্বস্তিতে রাজ্যের প্রাক্তন মন্ত্রী।

    জামিন খারিজ মামলার শুনানি রয়েছে ৩ নভেম্বর ৷ ততদিন পর্যন্ত জামিনের নির্দেশের শর্ত মেনে চলেন মদন ৷ তবে এদিন নতুন করে আর কোনও শর্ত দেয়নি আদালত ৷ তার আগে মদন মিত্রকে হলফনামা জমার নির্দেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ।

    তবে জামিন খারিজ না হলেও কালীঘাটে নিজের বাড়ি ফিরতে পারছেন না মদন ৷ গত ৯ সেপ্টেম্বর জামিন পেয়েছেন তিনি। কিন্তু, আদালতের শর্তে ভবানীপুর এলাকার বাইরে বেরোতে পারছেন না। তাই হোটেল ছেড়ে বেশ কিছুদিন আগেই উঠে এসেছেন ভাড়া বাড়িতে ৷ সেখানেই এবার পুজো কাটবে নিজভূমে পরবাসী মদন মিত্র।

    First published: