Home /News /kolkata /
২০০ কোটির প্রতারণায় নজিরবিহীন নির্দেশ আদালতের, তদন্তে কলকাতায় জার্মান পুলিশ

২০০ কোটির প্রতারণায় নজিরবিহীন নির্দেশ আদালতের, তদন্তে কলকাতায় জার্মান পুলিশ

২০০ কোটির প্রতারণায় নজিরবিহীন নির্দেশ আদালতের, তদন্তে কলকাতায় জার্মান পুলিশ

  • Share this:

    #কলকাতা: রাজ্যে নজিরবিহীন ঘটনা। সল্টলেকে আন্তর্জাতিক প্রতারণা চক্রে রাজ্যে প্রথম, ভিনদেশি নাগরিকের গোপন জবানবন্দি নেওয়ার অনুমতি দিল বিধাননগর আদালত। একইসঙ্গে, সরাসরি না হলেও, সিআইডি-র মাধ্যমে ধৃতদের জেরা করার অনুমতিও দেওয়া হয়েছে। ২০০ কোটির প্রতারণা চক্রের তদন্তের শহরে আসে জার্মান পুলিশ।

    কল সেন্টার খুলে প্রতারণা। চলতি বছরের এপ্রিল মাসে জার্মান পুলিশের থেকেই সল্টলেকে এমন আন্তর্জাতিক প্রতারণা চক্রের খোঁজ পায় সিআইডি। ফাঁস হয় বড়সড় প্রতারণা চক্র। তার তদন্তেই শহরে জার্মান পুলিশ। সোমবার সিআইডি-র সঙ্গে আলোচনায় ওই চক্র নিয়ে বিস্তারিত তথ্য দেন জার্মানির অফিসাররা।

    অনলাইনে লুঠতরাজ

    - সল্টলেকের এই চক্র বিদেশি নাগরিকদের কাছ থেকে অন্তত ২০০ কোটি টাকা হাতিয়েছে - ফঁাদে পা দেন জার্মান, ডেনমার্ক ও সুইডেনের নাগরিকরাও - প্রতারিতদের মধ্যে রয়েছেন ৩ জার্মান নাগরিক - চিন, জার্মানি, বাহরিন, বাংলাদেশ হয়ে ভারতে ঢুকত টাকা

    ধৃতদের জেরা করতে সোমবার বিধাননগর আদালতে আবেদন করে জার্মান পুলিশ। একইসঙ্গে, ভিনদেশি প্রতারিতের গোপন জবানবন্দিরও আবেদন করা হয়। নজিরবিহীন ভাবে রাজ্যে এই প্রথম কোনও বিদেশি নাগরিককে আদালতে গোপন জবানবন্দি দেওয়ার আবেদন মঞ্জুর করা হয়।

    জার্মান পুলিশের আবেদনে সাড়া

    - প্রতারিত বিদেশি নাগরিকের গোপন জবানবন্দি - বিধাননগর আদালতে গোপন জবানবন্দি - ধৃতদের জেলে গিয়ে জেরা করবে সিআইডি - জেরায় মেলা তথ্য জানানো হবে জার্মান পুলিশকে

    তদন্তে সিআইডি-র ভূমিকার প্রশংসা করেছে জার্মান পুলিশ। অনলাইনে লোভনীয় অফার! ফঁাদে পা দিলেই অ্যাকাউন্ট থেকে গায়েব টাকা। প্রতারণা চক্রের তদন্তে জার্মানির পর কলকাতায় আসতে পারে ডেনমার্ক ও সুইডেনের পুলিশও।

    First published:

    Tags: 200 crore cyber scam, CID, German police, Kolkata Police

    পরবর্তী খবর