Home /News /kolkata /
ইডির জেরার মুখে নারদকাণ্ড নিয়ে কী বললেন ফিরহাদ?

ইডির জেরার মুখে নারদকাণ্ড নিয়ে কী বললেন ফিরহাদ?

ইডির জেরার মুখে নারদকাণ্ড নিয়ে কী বললেন ফিরহাদ?

  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: সিবিআই নারদ তদন্ত শুরু করলেও ঘুরপথে অভিযুক্তদের জালে ফেলতে চেষ্টা চালাচ্ছে ইডি। হাইকোর্টে নারদ তদন্তের মামলা বিচারাধীন। এই অবস্থায় হিসাব বহির্ভূত সম্পত্তি মামলায় রাজ্যের একের পর এক মন্ত্রীকে তলব করা শুরু করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বুধবার সেই নির্দেশে হাজিরা দিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। নতুন করে তলব করা হয়েছে সুব্রত মুখোপাধ্যায় ও শোভন চট্টোপাধ্যায়কে।

    বেশ কয়েকদিন কার্যত শীতঘুমে থাকার পর, ফের নারদে সক্রিয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। পরপর রাজ্যের কয়েকজন মন্ত্রীকে তলব করেছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। নারদ তদন্তে হাজিরার জন্য ইডির কাছে সেপ্টেম্বর পর্যন্ত সময় চেয়েছিলেন। কিন্তু, জ্ঞানসিং সোহনপালের মৃত্যুতে বিধানসভার অধিবেশন না থাকায় বুধবারই ইডি দফতরে হাজিরা দিলেন ফিরহাদ হাকিম। প্রায় পাঁচ ঘণ্টা ইডি দফতরে ছিলেন পুর ও নগরোন্নয়ণমন্ত্রী। তাঁর কাছে নারদ তদন্তে একাধিক তথ্য জানতে চান ইডি কর্তারা।

    ফিরহাদকে ইডির প্রশ্ন

    - ২০১৪-র ২রা মে স্টিং অপরেশেন

    - ওই দিনই মন্ত্রীর সঙ্গে কথা ম্যাথুর
    - মন্ত্রীর কথায় তাঁর এক অনুগামীকে ৫ লক্ষ টাকা দেন- ইডি ও সিবিআইয়ের কাছে এই দাবি করেন ম্যাথু- নারদ ফুটেজেও সেই ছবি রয়েছে- কেন টাকা নিয়েছিলেন তা জানতে চাওয়া হয়- কিভাবে ম্যাথুর সঙ্গে পরিচয় তা জানতে চাওয়া হয়- কোনও মধ্যস্থতাকারী ছিল?- ম্যাথুর সঙ্গে ফোনে কথা হয়েছিল?- কথা হলে, কী কথা হয়?

    প্রায় পাঁচ ঘণ্টা জেরা শেষে ইডি দফতর থেকে বেরনোর সময় চক্রান্তের অভিযোগ করেছেন ফিরহাদ হাকিম।

    নারদ তদন্তের মামলা হাইকোর্টে বিচারাধীন। তদন্তের নথি তলব করেছেন বিচারপতি জয়মাল্য বাগচি। এই অবস্থায় নারদে হিসাব বহির্ভূত সম্পত্তি মামলায় রাজ্যের একাধিক মন্ত্রীকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ফিরহাদ হাকিমের পর বৃহস্পতিবার ইডি দফতরে হাজিরা দিতে পারেন শোভন চট্টোপাধ্যায়। আর বৃহস্পতিবার হাজিরার সম্ভাবনা পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের।

    First published:

    Tags: ED, Enforcement Directorate, Firhad Hakim, Narada Investigation, Narada Sting Operation