corona virus btn
corona virus btn
Loading

ছুটির দিনে জমজমাট শহরের ঈদের বাজার

ছুটির দিনে জমজমাট শহরের ঈদের বাজার

রমজান মাস চলছে। ঈদের বাকি আর সপ্তাহ দু'য়েক। ইতিমধ্যেই জমে উঠেছে বাজার।

  • Share this:

#কলকাতা: রমজান মাস চলছে। ঈদের বাকি আর সপ্তাহ দু'য়েক। ইতিমধ্যেই জমে উঠেছে বাজার। ঈদ যত এগিয়ে আসবে দাম ততই চড়বে। সেমই-লাকছা বা আতর থেকে জামা-কাপড়, সব দোকানেই ভিড় বাড়ছে। ছুটির দিনে সেই চাপটা আরও বেশি। সকলের মঙ্গলকামনায় ঈদ পালনের অপেক্ষায় রয়েছেন সকলে।

বেকবাগানের সাহা পরিবার। তাঁদের বাড়িতে জোর ব্যস্ততা। চলছে ইফতারের আয়োজন। রমজানের রোজা করেননি। তবে মুসলিম প্রতিবেশী ও বন্ধুদের জন্য প্রতিবছরই ইফতারের আয়োজন করেন তাঁরা। সামাজিক সম্পর্ক ও আত্মীয়তার তাগিদেই এই আয়োজন।

রমজান মাসের চেনা ছবি। ধর্মপ্রাণ মুসলিমদের বাড়িতে ইফতারের ব্যস্ততা। সকাল থেকে রোজা পালনের পর ইফতার। এক মাস ধরে চলা উপবাসের পর ঈদ পালন করেন মুসলিম সম্প্রদায়ের মানুষেরা।

রবিবারে তাই জমজমাট ইদের বাজার। ছুটির দিনে জমে উঠেছে বিকিকিনি। গড়িয়াহাট থেকে হাতিবাগান বা নিউ মার্কেট সব জায়গাতেই একই ছবি। বাজার একটু চড়া থাকলেও বিক্রি-বাট্টা ভালই হচ্ছে। জামাকাপড় থেকে আতরের দোকান সর্বত্রই উপচে পড়া ভিড়। সেমই ও লাকছার দোকানেও ভিড় জমেছে ক্রেতাদের।

ঈদের বাকি আর সপ্তাহ দু'য়েক। শেষ বেলায় বাজার আরও চড়তে পারে। জিনিস পত্রের দাম আকাশ ছোঁবে। তাই আগে থেকেই কেনাকাটা সেরে রাখতে চাইছেন অনেকেই। তাই ছুটির দিনটিকে কাজে লাগাতে চাইছেন তাঁরা।

First published: June 11, 2017, 6:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर